যৌন সহিংসতার প্রতিবাদে স্টামফোর্ডে মানববন্ধন | Nobobarta

আজ রবিবার, ৩১ মে ২০২০, ০৬:০৯ পূর্বাহ্ন

যৌন সহিংসতার প্রতিবাদে স্টামফোর্ডে মানববন্ধন

যৌন সহিংসতার প্রতিবাদে স্টামফোর্ডে মানববন্ধন

Rudra Amin Books

মারুফ সরকার : যৌন সহিংসতা প্রতিরোধে অপরাধীকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়েছেন স্টামফোর্ড। সম্প্রতি ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ ও সারাদেশে যৌন নিপীড়ন রোধের দাবিতে এক মানববন্ধনের আয়োজন করে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা, এবং খোলা কাগেজের পাঠক ফোরাম “এগারজন”, স্টামফোর্ড এর সভাপতি মেজবাহ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন খোলা কাগজের স্টাফ রিপোর্টার ছাইফুল ইসলাম মাছুম ও হাসান ওয়ালী। আরো উপস্থিত ছিলেন দেশ রুপান্তরের ফিচার রিপোর্টার আমিনুর রহমান রিদয়। খোলা কাগেজের পাঠক ফোরাম “এগারজন” স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি ইশরাত আহমেদ অদিতি, সাংগঠনিক সম্পাদক খাদিজা আক্তার সুমি এবং লিন্তি হসিনা।

মানববন্ধনে লিন্তি হাসিনা বলেন, নুসরাত হত্যার প্রধান আসামি সিরাজ-উদ-দ্দৌলা এবং জড়িত অন্যদের কঠোর শাস্তির মুখোমুখি করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। নতুবা আমার-আপনার আশপাশেই বিরাজমান কুৎসিত মনের এই মানুষগুলো এরকম জঘন্য অপরাধের পুনরাবৃত্তির সাহস পাবে। প্রাণ দিতে হবে, নির্যাতিত হতে হবে হাজারো নুসরাতকে। নিজ নিজ অবস্থান থেকে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে, দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি আমাদের নৈতিব মুল্যবোধ বৃদ্ধি করতে হবে, রুখে দিতে হবে হীনমন্য চরিত্রের এসব মানুষরূপী পশুকে।

ইশরাত অহমেদ অদিতি বলেন, অপসংস্কৃতি ও নৈতিকতার অভাবে দিন দিন এ ধরনের অপরাধ বেড়েই যাচ্ছে। সংস্কৃতির সঠিক চর্চা ও ধর্মীয় চেতনা ধারণের মাধ্যমে এসব জঘন্য অপরাধ এবং অপরাধীদের রুখে দেওয়া সম্ভব। এ ঘটনার সঙ্গে সব দায়ী ব্যক্তিকে কঠিন শাস্তির মুখোমুখি করতে হবে, যাতে আর কোনো মায়ের বুক খালি না হয়, আর কোনো নুসরাতকে এভাবে ঝলসে যেতে না হয়। সব অপরাধের বিরুদ্ধে এগারোজন সদা জাগ্রত। এসময়, মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা পোস্টার, লিফলেট, ফেস্টুন প্রদর্শনের মাধ্যমে সারাদেশে যৌন হয়রানির প্রতিবাদ ও এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সকলকে কঠোর শাস্তির দাবি জানান।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta