মাভাবিপ্রবি ছাত্রলীগের অসৌজন্যমূলক আচরণে ৪৮ শিক্ষকের পদত্যাগ | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৮:৫২ পূর্বাহ্ন

মাভাবিপ্রবি ছাত্রলীগের অসৌজন্যমূলক আচরণে ৪৮ শিক্ষকের পদত্যাগ

মাভাবিপ্রবি ছাত্রলীগের অসৌজন্যমূলক আচরণে ৪৮ শিক্ষকের পদত্যাগ

MVBTU-01072018

Rudra Amin Books

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শাখা ছাত্রলীগ নেতাদের হাতে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ ও শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪৮ জন শিক্ষক পদত্যাগ করেছেন।

সোমবার (৮ অক্টোবর) ১২টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন তারা। পদত্যাগপত্র জমা দেয়াদের মধ্যে রয়েছেন ৩ জন ডিন, ২ জন রিজেন্ট বোর্ড সদস্য, ৪ জন প্রভোস্ট, ১৪ জন বিভাগীয় চেয়ারম্যান, সকল হাউস টিউটরসহ ৪৮ শিক্ষক।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অভিযোগে জানা যায়, শনিবার পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী সেমিস্টার পরিক্ষায় ফেল করার পরেও ছাত্রলীগের সভাপতিসহ নেতাকর্মীরা জোরপূর্বক তাকে পরীক্ষার হলে বসিয়ে দেয়। এসময় কর্তব্যরত শিক্ষকরা প্রতিবাদ করলে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়। এছাড়াও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা বন্ধও করেন ছাত্রলীগ নেতারা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারসহ দোষী শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি করেন। কিন্তু কর্তৃপক্ষ দোষী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় শিক্ষকরা পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানদের পদত্যাগ করার কারনে ক্লাসসহ একাডেমিক কার্যক্রম ও সেমিস্টার পরীক্ষা বন্ধ রয়েছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারের চলমান মিটিং এর কারণে তাদের বক্তব্য পাওয়া যায়নি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta