পানি সংকটে মাভাবিপ্রবির বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৮:১৩ পূর্বাহ্ন

পানি সংকটে মাভাবিপ্রবির বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা

পানি সংকটে মাভাবিপ্রবির বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা

dav

Rudra Amin Books

সাইফুল মজুমদার, মাভাবিপ্রবি প্রতিনিধি: গভীর নলকূপের পাম্প নষ্ট হওয়ায়, হঠাৎ করে ছাত্র সংখ্যা বেড়ে যাওয়ায় এবং অনিয়মিত পানি সরবরাহের কারনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে তীব্র পানি সংকটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই হলের প্রায় ৪০০ জন শিক্ষার্থী। সোমবার (১৭ সেপ্টেম্বর) বিকেল থেকে পানির তীব্র সংকট শুরু হয়। শিক্ষার্থীদের গোসল করা, কাপড় ধোয়াসহ প্রাত্যহিক কাজ সারতে অন্য হলে ছুটোছুটি করতে হচ্ছে। নিচতলার টিউবওয়েল থেকে পানি নিয়ে উপরের তলায় উঠিয়ে শৌচাগারের কাজ সারতে হচ্ছে। এদিকে পানি সমস্যা দ্রুত সমাধানে কাজ চলছে বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিগত কয়েকদিন ধরে কাপড় ধোয়া থেকে শুরু করে দৈনন্দিন শৌচাকার্য করতে পারছেন না তারা। এ সমস্যা আজকের নয় গত এক বছর ধরে এমন সমস্যার কয়েকবার সম্মুখীন তারা। এ নিয়ে বার বার হল প্রশাসনের কাছে জানানো হলেও কোন ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। হল প্রশাসনের অবহেলাকে দায়ি করছেন শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু হলের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাহাত শিকদার বলেন, গত কয়েকদিন থেকেই হলে পানি সংকট চলছে। মাঝখানে একবার পানি এলেও তা প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত নয়। এছাড়া, প্রয়োজনের সময় পানি না পাওয়ায় বেশ ভোগান্তিতে আছি। বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. মো: মাসুদুর রহমান বলেন, আমি দুই দিন ধরে হলের দায়িত্ব গ্রহন করেছি, দায়িত্ব পাওয়ার পরপরই আমি ইঞ্জিনিয়ারিং অফিস ও হল কর্মকর্তাদের সাথে আলোচনায় বসেছি। আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। দ্রুত এই সমস্যার সমাধান হবে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta