নুসরাত হত্যায় জড়িতদের ফাঁসি চান মাভাবিপ্রবির শিক্ষার্থীরা | Nobobarta

আজ সোমবার, ০১ Jun ২০২০, ০২:০৪ অপরাহ্ন

নুসরাত হত্যায় জড়িতদের ফাঁসি চান মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

নুসরাত হত্যায় জড়িতদের ফাঁসি চান মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

MVSTU-Nobobarta12042019

Rudra Amin Books

সাইফুল মজুমদার, মাভাবিপ্রবি সংবাদদাতা: ফেনীর সোনাগাজিতে যৌন নিপীড়নের শিকার এবং প্রতিবাদ করায় মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার বিচার ও জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। অভিযুক্ত যৌন নিপীড়নকারী অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ নুসরাতকে পুড়িয়ে পরিকল্পিত হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় তারা।

শুক্রবার (১২ এপ্রিল) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবি চত্বর প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তাদের হাতে বিভিন্ন স্লোগান লেখা ছিল। ওইসব স্লোগানে লেখা ছিল– ‘ধর্ষকের কোন জাত নাই, ধর্ষকের কোনো মাফ নাই’, ‘বোন নুসরাতকে হত্যার বিচার চাই’, ‘গতকাল তনু, আজ নুসরাত, কালকে কে? আমরা আর দেখতে চাই না’, ‘যৌন নিপীড়ন থামবে কবে’, ইত্যাদি।

মানববন্ধনে টেক্সটাইল ইঞ্জিনিয়রিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আরিফুর রহমান বলেন, ‘নুসরাতকে অগ্নিদগ্ধ করে হত্যা অন্যায় আচরণ। এ ঘটনায় অপরাধীদের চরম শাস্তি প্রাপ্য। আমরা তার হত্যার সঙ্গে জড়িত সকলের ফাঁসি দাবি করছি’। পদার্থবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল মজুমদার বলেন, ‘যৌন নিপীড়ন এখন নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিচার না হওয়ার কারণে ঘটনার পুনরাবৃত্তি ঘটেই চলছে। নুসরাতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা দ্রুত নুসরাত হত্যার বিচার চাই’। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সিপিএস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ইকাবাল আহমেদ, রাহাত সিকদার, রাফি আহমদ, আইসিটি বিভাগের শফিক তুহিনসহ আরও অনেকে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta