করোনায় মানবতার স্বাক্ষর রাখলেন বশেমুরবিপ্রবি'র শিক্ষকরা | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ন

করোনায় মানবতার স্বাক্ষর রাখলেন বশেমুরবিপ্রবি’র শিক্ষকরা

করোনায় মানবতার স্বাক্ষর রাখলেন বশেমুরবিপ্রবি’র শিক্ষকরা

Rudra Amin Books

ফয়সাল হাবিব সানি, স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস সংকটে উদ্ভূত পরিস্থিতিতে পুরো বিশ্বের ন্যায় বাংলাদেশও যখন আতঙ্কিত, তখন অসহায়, দরিদ্র ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২৪ জন শিক্ষক।

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি’র শিক্ষকদের নিজস্ব অর্থায়নে গঠিত `জরুরি কোভিড-১৯ তহবিল’ থেকে তালিকার অন্তর্ভুক্ত সমাজের নিম্নশ্রেণির ও অবহেলিত পরিবারের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় নিত্যসামগ্রী বিতরণ করা হয়। জানতে পারা যায়, এ পর্যন্ত ১০৫টি দুঃস্থ পরিবারের মাঝে যথাক্রমে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ, ৩ কেজি আলু, ১ কেজি লবণ, আধা কেজি মুড়ি এবং ১টি করে সাবান বিতরণ করা হয়।

গত ৩১ মার্চ উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি জরুরি সভায় ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাসকে আহ্বায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির প্রচার সম্পাদক শামসুল আরেফীনকে সদস্য সচিব করে ১৬ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার দরিদ্র পরিবারের নাম তালিকাভুক্ত করা হয়। গত বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

এদিকে, বশেমুরবিপ্রবি’র শিক্ষকদের এমন মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের জনসাধারণ এবং দেশের বিভিন্ন প্রান্তের সুশীল সমাজ। এছাড়াও, ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও মনে করেন, তারা শিক্ষকতা পেশার যে আদর্শের ও মানবিকতার নজির স্থাপন করেছেন তা অচিরেই নিঃসন্দেহে সম্মান ও প্রশংসার স্বাক্ষর বহন করে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta