ফিরোজ ও বাহাদুরকে নোবিপ্রবি শিক্ষক সমিতির অভিনন্দন | Nobobarta

আজ সোমবার, ০১ Jun ২০২০, ০২:০২ অপরাহ্ন

ফিরোজ ও বাহাদুরকে নোবিপ্রবি শিক্ষক সমিতির অভিনন্দন

ফিরোজ ও বাহাদুরকে নোবিপ্রবি শিক্ষক সমিতির অভিনন্দন

Rudra Amin Books

নোবিপ্রবি প্রতিনিধি : মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ করোনাভাইরাস এর র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় এবং এপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এই কিট প্রস্তুতের মুখ্য উপাদান বিশেষ ধরণের গোল্ড ন্যানোপার্টিকেল প্রস্তুতে সহযোগিতা করায় অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

২৯ এপ্রিল (বুধবার) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) আনিসুজ্জামান রিমন ও সাধারণ সম্পাদক মজনুর রহমান সাক্ষরিত এক বিবৃতিতে তারা বলেন, আমরা অত্যন্ত আনন্দ ও গর্বের সাথে জানাচ্ছি যে, এই দুর্যোগের দিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুইজন সম্মানিত শিক্ষক তাদের গবেষণার মাধ্যমে দেশমাতৃকার সেবায় এগিয়ে এসেছেন এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষণায় যে ধারাবাহিক উন্নতি হচ্ছে তার পরিচয় দেশের সামনে তুলে ধরেছেন। মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ করোনাভাইরাস এর র‍্যাপিড টেস্টিং কিট উদ্ভাবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং এপ্লাইড কেমেস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এই কিট প্রস্তুতের মুখ্য উপাদান বিশেষ ধরণের গোল্ড ন্যানোপার্টিকেল তাঁর স্ব-বিভাগের ল্যাবে প্রস্তুত করেছেন।

‘জিআর কোভিড-১৯ র‍্যাপিড এন্টিবডি ডট টেস্ট’ ও জিআর কোভিড-১৯ র‍্যাপিড এন্টিজেন ডট টেস্ট’ নামক এই কিটগুলো তৈরিতে গণবিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বিজন কুমার শীলের নেতৃত্বে আরও কাজ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. নিহাদ আদনান, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মো. রাশেদ জমিরউদ্দীন এবং আইসিডিডিআরবির বিজ্ঞানী ড. আহসানুল হক। দেশের বৃহৎ স্বার্থে দ্রুত এই মহৎ উদ্যোগকে সর্বাত্মক সহায়তা প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। নিঃসন্দেহে মাননীয় প্রধানমন্ত্রীর এই পদক্ষেপ দেশীয় গবেষকদের গবেষণায় অনুপ্রাণিত করবে।

আমরা বিশ্বাস করি, অধিক জনসংখ্যা ও স্বল্প সম্পদের এই দেশে করোনা মহামারীকে নিয়ন্ত্রণে দ্রুত পরীক্ষণ পদ্ধতি কার্যকরী ভূমিকা রাখবে। আশা করি, অতি দ্রুত প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করে এর কার্যকারিতা নিশ্চিতকরণপূর্বক স্বল্পমূল্যের এই কিটটি দেশের স্বাস্থ্যব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনবে। ড. ফিরোজ আহমেদ ও অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের এই অর্জনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছে। আমরা তাঁদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং উত্তরোত্তর সাফল্য কামনা করছি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta