হরতালের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ | Nobobarta

আজ সোমবার, ০১ Jun ২০২০, ০৩:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
পোরশায় নিরাপদ আম উৎপাদন ও বাজারজাত করণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত দৌলতপুরেৱ খলসী তালতলা যমুনাৱ পানিতে তলিয়ে গেছে কৃষকের ৫০ হেক্টর জমির পাকা ধান! দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ বিদ্যুৎ বিলের জরিমানা মওকুফও শুভঙ্করের ফাঁকি! মানিকগঞ্জের ঘিওরে গণধর্ষনের শিকার এক সন্তানের জননী, আটক ৩ সিলেট অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের ভার্চুয়াল মিটিং অনুষ্ঠিত বিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবেনা : তথ্যমন্ত্রী আরও ১৫৩ পুলিশ সদস্যের করোনা জয় কমলগঞ্জে বিধবা’র জমি দখল করে নির্মিত রাস্তা সংষ্কার নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৬ লোহাগড়ায় প্রবাসীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা!
হরতালের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

হরতালের প্রতিবাদে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

Rudra Amin Books

জোবায়ের কামাল, জাবি সংবাদদাতা : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ^বিদ্যালয় সভাপতি মো. জুয়েল রানাকে অবাঞ্ছিত ঘোষণা করায় তাকে ছাড়াই মিছিল করে নেতাকর্মীরা।

রোববার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে মিছিল বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিশ্ববিদ্যালয়ের ছেলেদের সাতটি হল থেকে প্রায় ছয় শতাধিক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে জাবি শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মাইনুল হুসাইন রাজন বলেন, গত ছয় মাস যাবৎ সাধারণ সম্পাদক ক্যাম্পাসে নেই। সভাপতিকেও সব সময় পাওয়া যায় না। এভাবে একটি গুরুত্বপূর্ণ ইউনিট চলতে পারে না। তাই সভাপতিকে ছাড়াই শাখা ছাত্রলীগের কর্মসূচী পালন করবো। আমাদের পরবর্তী কর্মসূচী সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

এদিকে শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি, ছয় মাস আগে ক্যাম্পাস থেকে সাধারণ সম্পাদকের লাপাত্তা হয়ে যাওয়া, সংকটময় মূহুর্তে সভাপতিকে পাশে না পাওয়া ও তার একনায়কতান্ত্রিক মনোভাবের কারণে সভাপতি মো. জুয়েল রানার প্রতি অনাস্থা জানিয়ে গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) তাকে অবাঞ্ছিত ঘোষণা করে বাইক শোডাউন দেয় নেতাকর্মীরা। এসময় সভাপতিকে যেকোন কর্মসূচীতে প্রতিহত করারও ঘোষণা দেন তারা। মিছিলে অংশ না নেওয়ার বিষয়ে জানতে চাইলে সভাপতি মো. জুয়েল রানা বলেন, আজ কোন ধরনের কর্মসূচী পালন করতে কেন্দ্রের নিষেধাজ্ঞা ছিলো। এজন্য আমি মিছিলে যাইনি। তারা কেন্দ্রের নিষেধাজ্ঞা অমান্য করে মিছিল করেছে। মিছিলের বিষয়ে আমি কেন্দ্রকে জানিয়েছি। তারা এ বিষয়ে ব্যবস্থা নিবে।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মিছিল করার বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন বলেন, আমরা কেন্দ্রীয় ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেই আজকের কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছি। নিষেধাজ্ঞার বিষয়ে জানতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta