জাককানইবিতে নির্মাণাধীন ভবণ থেকে পড়ে শ্রমিক আহত | Nobobarta

আজ মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৪:৪৮ অপরাহ্ন

জাককানইবিতে নির্মাণাধীন ভবণ থেকে পড়ে শ্রমিক আহত

জাককানইবিতে নির্মাণাধীন ভবণ থেকে পড়ে শ্রমিক আহত

Rudra Amin Books

মুনিরা নুসরাত ফারহা,জাককানইবি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন ১০ তলা বিশিষ্ট ছাত্র হলের ভবণ থেকে পড়ে হাসান (২০) নামের এক নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহত শ্রমিক হাসানের বাড়ি রাজশাহী জেলায়।

আজ বুধবার (১৫) মে দুপুর ১২ টার দিকে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান,,সামাজিক বিজ্ঞান ভবনের পাশেই নির্মান হচ্ছে ১০ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু
শেখ মুজিবুর রহমান ছাত্র হল। ওই ভবণের ৮ তলায় কাজ করতে গিয়ে নিচে পড়ে যান শ্রমিক হাসান।

নির্মাণাধীন ভবণটির ঠিকাদারী প্রতিষ্ঠান হলো মেসার্স ম্যাল্টিপ্ল্যাক্স এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আব্দুল আওয়াল সেলিম বলেন, দুর্ঘটনার পরই দ্রুত তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়,এবং প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিউরোসার্জারি হাসপাতালে পাঠানো হয়েছে। তার চিকিৎসার কোন কমতি থাকবে না।

সেইফটির কোন কমতি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের এখানে সর্বোচ্চ সেফটি আমরা দিয়ে থাকি, গতকাল ছেলেটির ফুফা মারা যাওয়ায় সে মানসিক ভাবে একটু টেনশনে ছিলো,তাই হয়তো এমন একটা দুর্ঘটনা ঘটেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের রিয়াজ নামের আরেকজন অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে
যতগুলে টেন্ডার দেওয়া হয় একটাতেও সেফটি মেজরিটির কোন বাজেট থাকে না।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল অফিসের উপ- প্রধান প্রকৌশলী মোঃ মাহবুবুল ইসলামের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta