শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালার পরিবর্তন চায় কুবি শিক্ষক সমিতি – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালার পরিবর্তন চায় কুবি শিক্ষক সমিতি

শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালার পরিবর্তন চায় কুবি শিক্ষক সমিতি

শরীফ, কুবি প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত অভিন্ন নীতিমালাটি শিক্ষার মান বৃদ্ধির সাথে অসংগতিপূর্ণ মনে করে এ নীতিমালার পরিবর্তন চেয়ে বিবৃতি দিয়েছে কুমিল্লা বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় ও অনলাইন গণমাধ্যমে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়োগ ও পদোন্নতিসংক্রান্ত অভিন্ন নীতিমালা সম্পর্কে কুমিল্লা বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভায় বিস্তারিত আলোচনা হয়। এতে সমিতি নীতিমালার বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ও উদ্বেগ প্রকাশ করেছে। এ নীতিমালাটির চূড়ান্ত প্রণয়নে কোনো শিক্ষক প্রতিনিধি না রাখার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

বিশেষত, প্রস্তাবিত অভিন্ন নীতিমালাটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধির সঙ্গে অসংগতিপূর্ণ। এটি বাস্তবায়িত হলে তা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার অগ্রগতিকে দারুণভাবে বাধাগ্রস্থ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও পরিবেশকে মারাত্মকভাবে ব্যাহত করবে। সকল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের অন্তর্ভুক্তিকরণের মাধ্যমে একটি গ্রহণযোগ্য নীতিমালা প্রণয়ন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে চলমান শিক্ষার উন্নয়নে সংশ্লিষ্টরা আরও সচেষ্ট ও আন্তরিক হবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


Leave a Reply