শাবিপ্রবিতে মঙ্গলবার থেকে ভর্তি কার্যক্রম শুরু - Nobobarta

আজ বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১১:৫৮ অপরাহ্ন

শাবিপ্রবিতে মঙ্গলবার থেকে ভর্তি কার্যক্রম শুরু

শাবিপ্রবিতে মঙ্গলবার থেকে ভর্তি কার্যক্রম শুরু

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি কার্যক্রম মঙ্গলবার থেকে শুরু হবে। শনিবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইশফাকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী মঙ্গল, বুধ, বৃহস্পতি এবং দুই দিন বিরতি দিয়ে রবিবার বিভিন্ন ইউনিটে ভর্তি কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে ‘বি-১’ ইউনিটে ১-৩৮৩ এবং সকাল ১১ টা থেকে ৩৮৪-৮০০ পর্যন্ত মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ এবং ভর্তি করানো হবে। বুধবার সকাল ৯টা থেকে একই ইউনিটে ৮০১-১০৮৩ পর্যন্ত এবং সকাল ১১টা থেকে ১০৮৪-১৩৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ এবং ভর্তি করানো হবে। একই দিন বিকেল ২টা থেকে ‘বি-২’ ইউনিটে ১-২৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে । এছাড়া এ দিন ‘বি-১’ ও ‘বি-২’ ইউনিটের অধীনে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

বৃহস্পতিবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় স্থান পাওয়া ১-২৯৭ পর্যন্ত এবং দুপুর ২টায় বাণিজ্য বিভাগ থেকে মেধা তালিকার ১-৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। দুই দিন বিরতি দিয়ে রবিবার সকাল ৯টা থেকে মানবিক বিভাগের মেধা তালিকায় ১-৩০৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া একই দিনে দুপুর ২টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ থেকে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

ইশফাকুল হোসেন বলেন, সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় স্বাক্ষরকৃত এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট এবং ৮ হাজা টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ভর্তির সময় এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট জমা দিতে হবে । এদিকে ভর্তি সংক্রান্ত যেকোনো বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (Admission.sust.edu) এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে। প্রসঙ্গত, গত ২৬ অক্টোবর সকাল ৯টায় ‘এ’ ইউনিট এবং দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের (বি-১ ও বি-২) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ভর্তি পরীক্ষায় শতকরা ৫১ ভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com