শহীদ মিনারে খোকার কফিনে শেষ শ্রদ্ধা – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০১:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
শহীদ মিনারে খোকার কফিনে শেষ শ্রদ্ধা

শহীদ মিনারে খোকার কফিনে শেষ শ্রদ্ধা

সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য বিএনপির সদ্য প্রয়াত ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়েছে। জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে দুপুর ১২টায় মরদেহবাহী গাড়ি এসে শহীদ মিনারে পৌঁছায়। এ প্রতিবেদন লিখা পর্যন্ত সারি সারি মানুষ প্রিয় নেতাকে শেষবারের মতো ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন।

এদিকে খোকার মরদেহ শহীদ মিনারে আনা হবে জেনে এদিন সকাল ১০টার পর থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকে নানা শ্রেণি পেশার মানুষ। এ মুহূর্তে শহীদ মিনার এলাকায় হাজারো মানুষের ঢল নেমেছে। দুপুর ১টা নাগাদ শহীদ মিনারে রাখা হবে একাত্তরের এই সশস্ত্র বীর মুক্তিযোদ্ধার লাশ। এরইমধ্যে বেলা সাড়ে ১১টায় শহীদ মিনারে এসে পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে তার মরদেহ দেশে আনা হয়। ২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন। তিন বারের নির্বাচিত সংসদ সদস্য, দুই বারের মন্ত্রী ও ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন ঢাকার রাজনীতির অন্যতম প্রভাবশালী এই নেতা। বাদ জোহর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেষবারের মতো আনা হবে সাদেক হোসেন খোকাকে। সেখানে মরহুমের তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বিকেল ৩টায় ঢাকা সিটি করপোরেশনে নিয়ে যাওয়া হবে খোকাকে। সেখানে চতুর্থ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ শেষবারের মতো নেয়া হবে নিজ বাসভবনে। সেখান থেকে বাদ আসর ধুপখোলা মাঠে নেয়া হবে খোকার মরদেহ। সেখানে পঞ্চম নামাজে জানাজা শেষে জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে। খোকার মৃত্যুতে গতকাল বুধবার (৬ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে শোক দিবস কর্মসূচি পালন করেছে বিএনপি।


Leave a Reply