শরিয়তপুর আওয়ামীলীগের কমিটিতে জবির সিরাজ – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
শরিয়তপুর আওয়ামীলীগের কমিটিতে জবির সিরাজ

শরিয়তপুর আওয়ামীলীগের কমিটিতে জবির সিরাজ

আহসান জোবায়েরঃ শরীয়তপুর আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মনোনীত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম । শরীয়তপুর আওয়ামী লীগের নেতাকর্মীরা এটাকে নতুন কমিটির আরেকটি চমক হিসেবে দেখছেন। তবে দলের জন্য তিনি যে ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু কন্যা এর মূল্যায়ন করেছেন বলে মনে করেন তারা।

 

ছাত্রজীবনেই রাজনৈতিক হাতেখড়ি এস এম সিরাজুল ইসলামের । তিনি শরীয়তপুর সুরেশ্বর স্কুল জীবন থেকেই ছাত্রলীগের সাথে জড়িত। মিরপুর বাংলা কলেজের ছাত্র থাকাকালীন ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন । পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভর্তি হয়ে ছাত্রলীগের রাজনীতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তখন তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিষয়ের ছাত্র। এ ছাড়াও অনার্স পড়ার পাশাপাশি শরীয়ত পুর ছাত্রকল্যাণে দায়িত্ব পালন করেন। এবং ছাত্রকল্যাণ ব্যানারে তিনি দলের জন্য অনেক ত্যাগ স্বীকার করেন। পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের মধ্য দিয়েই শেষ হয় ছাত্র রাজনীতির পথচলা।

 

৫ জানুয়ারী নির্বাচনের সময় বিএনপি অধ্যুর্ষিত এলাকা পুরাণ ঢাকায় তিনি বিরোধী দল বিএনপি জ্বালাও পোড়াও আন্দোলনে দমনে রাজপথে সক্রিয় ছিলেন। এছাড়াও এক-এগারোর পটপরিবর্তনের পর শেখ হাসিনার মুক্তি আন্দোলনেও ভূমিকা রাখেন।

 

জানতে চাইলে এস এম সিরাজুল ইসলাম সময় ট্রিবিউনকে বলেন, ‘৫ জানুয়ারীর সময় দলের দুঃসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক দায়িত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, আমি তাঁর সেই দায়িত্ব বিশ্বস্ততার সঙ্গে পালন করেছি। এবারও আমি তা করবো। নেত্রী আমার ওপর যে আস্থা রেখেছেন এর জন্য আমি কৃতজ্ঞ।’


Leave a Reply