লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষক কর্তৃক ৫ ছাত্রীকে যৌন হয়রানির প্রমাণ মিলেছে - Nobobarta

আজ রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০১:১৪ পূর্বাহ্ন

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষক কর্তৃক ৫ ছাত্রীকে যৌন হয়রানির প্রমাণ মিলেছে

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষক কর্তৃক ৫ ছাত্রীকে যৌন হয়রানির প্রমাণ মিলেছে

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নবম শ্রেণির পাঁচ ছাত্রীকে যৌন নিপীড়নের প্রমাণ মিলেছে তদন্ত প্রতিবেদনে। ছাত্রীদের যৌন নিপীড়নের প্রমাণ পাওয়ায় অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্র সরকারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। ওই পাঁচ শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় লোকজনের সঙ্গে একাধিকবার কথা বলে নিপীড়নের সত্যতা পাওয়া যায় বলে জানান তদন্ত কমিটির প্রধান ও প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান।

জানা যায়, লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক লিটন চন্দ্র সরকার দীর্ঘদিন ধরে নবম-দশম (ভোকেশনাল) শ্রেণির শিক্ষার্থীদের প্রতিষ্ঠানের সামনের একটি ঘরে প্রাইভেট পড়াতেন। প্রায়ই ছার্ত্রীদের যৌন নিপীড়ন করতেন বলে অভিযোগ রয়েছে তার বিরদ্ধে।

সম্প্রতি তার বিরুদ্ধে পরীক্ষার খাতায় নম্বর বেশি ও পরীক্ষায় ফেল করে দেয়ার ভয়ভীতি দেখিয়ে পাঁচ ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। গত ১৯ আগস্ট অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্রের বিচার চেয়ে ৫ শিক্ষার্থী অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দেয়।

পরদিন প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মো. মির্জা ফিরোজ হাসানকে প্রধানকে করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন অধ্যক্ষ প্রকৌশলী মাহাবুবুর রশিদ তালুকদার। কমিটির অন্য দুই সদস্য হলেন, প্রতিষ্ঠানের চিফ ইনস্ট্রাক্টর ইলেকট্রনিক্্র মো. আরিফুর রহমান ও লাভলী ত্রিপুরা। আর অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্র সরকারকে ছুটিতে পাঠায় কর্তৃপক্ষ।

যৌন নিপীড়নের ঘটনায় অভিভাবক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়েছে ওই শিক্ষার্থীরা। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান স্থানীয় এলাকাবাসী।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com