লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ - Nobobarta

আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৯ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ

লক্ষ্মীপুরে ১২ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি: নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে লক্ষ্মীপুর সদর, রামগতি ও রায়পুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল জদ্ধ করা হয়েছে। সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৭ জেলেকে বিভিন্ন মেয়াদে জেল ও ৫জনকে অর্থদন্ড করা হয়।

সদর, রামগতি ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফিকুর রিদোয়ান আর মান শাকিল ও সুচিত্র রঞ্জন দাস এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। পরে মঙ্গলবার দুপুরে মজুচৌধুরীরর ঘাট এলাকা এনে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়এ এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য ও স্থানীয় পুলিশ কর্মকর্তাসহ স্থানীয় এলাকাবাসী। জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্যা বলেন, নিষেধাজ্ঞার সময় মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে ১২জেলেকে আটক করে ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৫জনকে অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালত।

নিষোধাজ্ঞা সময় ২২দিন মাছ শিকার,পরিবহন,মজুদ ও বাজারজাতকরন অথবা বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। প্রতিদিন নদী মৎস্য বিভাগ, জেলা প্রশাসন ও কোষ্টগার্ডের যৌথ অভিযান চলছে। অভিযান অব্যাহত থাকবে। এ আইন আমান্য করলে ১ থেকে ২ বছরের জেল অথবা জরিমানা এবং উভয়দন্ডের বিধান রয়েছে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com