রাবি ও রুয়েট শিক্ষার্থীদের রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
রাবি ও রুয়েট শিক্ষার্থীদের রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

রাবি ও রুয়েট শিক্ষার্থীদের রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি: কোটা পদ্ধতি সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট ঘোষণা ও দুই মন্ত্রীর বিতর্কিত মন্তব্য প্রত্যাহারের দাবিতে ক্লাস বর্জন করে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে দুই বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫ সহাস্রাধিক শিক্ষার্থী প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবস্থান নেয়। সন্ধ্যা ৭টা পর্যন্ত এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে তারা। গত মঙ্গলবার (১০ এপ্রিল) সন্ধ্যায় অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন ও অবরোধের ঘোষণা দেন আন্দোলনের রাবি শাখার সমন্বয়ক মাসুদ মোন্নাফ। ওই ডাকে সাড়া দিয়ে গতকাল বুধবার ক্লাস বর্জন করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের আন্দোলনের ঘোষণা দেন মাসুদ মোন্নাফ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, পূর্বঘোষণা অনুযায়ী সকাল ৯টা থেকে রাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। পরে ১০টার দিকে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে আসে। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর সকাল সাড়ে ১০টায় ৫ সহাস্রাধিক শিক্ষার্থী রাজশাহী-ঢাকা মহাসড়কে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করে। এদিকে সকাল সাড়ে ১০টায় রুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ১১ টার দিকে প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবস্থান নেয়।


Leave a Reply