যবিপ্রবির শিক্ষার্থীদের নামমাত্র ওয়াইফাই সেবা – Nobobarta

আজ রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৪:৪৬ অপরাহ্ন

যবিপ্রবির শিক্ষার্থীদের নামমাত্র ওয়াইফাই সেবা

যবিপ্রবির শিক্ষার্থীদের নামমাত্র ওয়াইফাই সেবা

কৃষ্ণ বালা, যবিপ্রবি প্রতিনিধি : নামমাত্র ওয়াইফাই সংযোগ, নেই কোন গতি, সংযোগ হতে চায় না প্রায়শই ব্যবহারকারীর ডিভাইসে যা নিয়ে ভোগান্তিতে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকরতা-কর্মচারী সহ সকলেই।

শিক্ষক-শিক্ষার্থী, কর্মকরতা-কর্মচারী সহ প্রায় ৫ হাজার ছাত্র-ছাত্রীদের জন্য ৬০০ এমবিপিএস গতির ওয়াইফাই সংযোগ থাকলেও চালাতে পারেনা কেউ। শিক্ষার্থীদের অভিযোগ বেশিরভাগ সময়ই ওয়াইফাই সংযোগ থাকে না মাঝে মাঝে সংযোগ পেলেও গতি একেবারে নামমাত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী জানান ছয় মাসেরও বেশি সময় ধরে এই সমস্যার সমাধানে আইসিটি সেল বারবার অভিযোগ দিয়েও কোনো সমাধান আসেনি। এ বিষয়ে আইসিটি সেলের ভারপ্রাপ্ত পরিচালক ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আরাফাত হোসেন জানান, এ বিষয়ে আমাদেরকে কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি।প্রবলেম থাকতে পারে আমরা এই বিষয়ে কাজ করছি খুব দ্রুতই আশাকরি সমস্যার সমাধান আসবে। তবে আইসিটি পেলের সহকারী প্রকৌশলী রাকিব হাসান বলেন, অনেক দিন ধরে সমস্যা থাকলেও সমাধানের কোনো উদ্যোগ নেই কারো। ব্যান্ড উইথ সরবরাহকারী বিডিরেন বারবার তাগিদ দিলেও তারা সমস্যা সমাধানের কোনো আশা দেখায় নি।

শিক্ষার্থীরা মনে করে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় পাবলিক বিশ্ববিদ্যালয় ইন্টারনেট সংযোগ এর কোন বিকল্প নেই । এখানে উচ্চগতির ইন্টারনেট সংযোগ দেয়া থাকলেও ব্যবহার করতে পারে না কেউই। আবাসিক হলের বেশিরভাগ শিক্ষার্থীরাই বাইরের ব্রডব্যান্ড নেট অথবা মোবাইল নেটওয়ার্ক উপর নির্ভরশীল। যার কারণে সাধারণ শিক্ষার্থীরা নিত্য নতুন জ্ঞান আহরণের ক্ষেত্রে বাধাগ্রস্ত হচ্ছে । শিক্ষার্থীদের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত সমস্যার সমাধান করে বিজ্ঞান চর্চায় অগ্রণী ভূমিকা রাখবে।


Leave a Reply