মানুষ অনেক সচেতন, আধুনিক : কৃষিমন্ত্রী – Nobobarta

আজ রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ০৩:৪৪ অপরাহ্ন

মানুষ অনেক সচেতন, আধুনিক : কৃষিমন্ত্রী

মানুষ অনেক সচেতন, আধুনিক : কৃষিমন্ত্রী

Agriculture Ministar at Tangail

টাংগাইল : বাংলাদেশের মানুষ এখন অনেক সচেতন, অনেক বেশি আধুনিক। তারা রাজনীতিতে অংশগ্রহণ করতে আগ্রহী, মতামত প্রকাশে আত্মপ্রত্যয়ী। গণমানুষের প্রত্যক্ষ অংশগ্রহণের একটি প্লাটফর্ম স্থানীয় সরকার নির্বাচন। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে স্থানীয় সরকার নির্বাচন গুলো পর্যাযক্রমে অনুষ্ঠিত হচ্ছে। মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ প্রার্থিকে ভোট দিয়ে বিজয়ী করবে বল্লেন কৃষিমন্ত্রী।

আজ (রোববার)কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক ধনবাড়ী উপজেলার মুশুদ্দি খন্দকার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ভোট দেন। ভোট প্রদান করে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভোটারদের উপস্থিতি ভালো। নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দিপনা দেখা যাচ্ছে। ভোট কেন্দ্রে ভোটারদের স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।

সুষ্ঠুভাবে ভোট গ্রহণের লক্ষ্যে ১২টি উপজেলায় ৩৭ প্লাটুন বিজিবি, ২০৩ স্টাইকিং ফোর্সে মোট ৪ হাজার পুলিশ সদস্য ও ৫৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়াও প্রতি উপজেলায় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং একটি করে র্যা বের টহল টিম দায়িত্ব পালন করছে। চতুর্থ ধাপে জেলার ৯টিতে চেয়ারম্যান পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে ৬৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে তিনটি গোপালপুর, ধনবাড়ী ও মধুপুর উপজেলায় কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ১২ উপজেলায় মোট ভোটার রয়েছেন ২৭ লাখ ৭৯ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৭৫ হাজার ৯৫৫ জন এবং মহিলা ভোটার ১৪ লাখ ৩ হাজার ৭৪২ জন। মোট ভোট কেন্দ্র ১০০৬টি এবং ভোট কক্ষ ৬৭০৪টি।


Leave a Reply