বৃষ্টি উপেক্ষা করে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে ঈদ জামাত – Nobobarta

আজ সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
গোপালগঞ্জের মুকসুদপুর থেকে লাশ উদ্ধার সরকারি কর্মচারীদের জন্য নতুন নিয়ম জারি ভালুকায় বন বিভাগের জমি হতে কাটা শতাধিক কাঠ জব্দ রংপুরে দুুই সন্তানসহ অন্ত:সত্বা স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার ইন্টারনেট থেকে মিথিলা ও ফাহমির ছবি সরাতে হাইকোর্টের নির্দেশ হলে দর্শক ফেরাতে সিনেমাকে ডিজিটালাইজড করতে হবে : প্রধানমন্ত্রী ভালুকা পাক হানাদার মুক্ত করতে স্বজন হারিয়েছি : এমপি কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু কোটালিপাড়ায় ৫০০ প্রতিবন্ধীর মাঝে কম্বল বিতরণ হয়রানী ও অফিস স্থানান্তর না করার দাবীতে লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুৎ গ্রাহদের মানববন্ধন রুম্পা হত্যা মামলায় রিমান্ডে ‘বয়ফ্রেন্ড’ সৈকত
বৃষ্টি উপেক্ষা করে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে ঈদ জামাত

বৃষ্টি উপেক্ষা করে দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হচ্ছে ঈদ জামাত

‘ঈদ এসেছে দুনিয়াতে শিরনি বেহেশতী/দুষমনে আজ গলায় গলায় পাতালো ভাই দোস্তি’— জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতার মতো সবাইকে আনন্দে একাকার করতে আবার এসেছে ঈদ। দীর্ঘ এক মাস রোজা পালনের পর বুধবার ইসলাম ধর্মাবলম্বীরা সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালন করছেন।

বৃষ্টি উপেক্ষা করে সকালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের মানুষ ঈদগাহ ও মসজিদে ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন। এরপর কিছুক্ষণ বিরতি দিয়ে টানা বৃষ্টি চলছেই। বৃষ্টি হচ্ছে প্রায় সারাদেশেই। বৃষ্টি অনেকটাই ফিকে করে দিয়েছে ঈদের আনন্দ। উৎসব মুখরতায় দিনে অবিরাম বৃষ্টি মানুষকে অনেকটাই ঘরে আটকে রেখেছে।

তারপরও থেমে নেই ঈদের শুভেচ্ছা বিনিময়। সাক্ষাতে, মোবাইলে এসএমএসে, ফেসবুকে, ই-মেইলে বুধবার সারাদিনই চলবে এ ঈদের শুভেচ্ছা বিনিময়।

রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, মন্ত্রিসভার সদস্য, কূটনীতিকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নামাজ আদায় করেন। বৃষ্টি উপেক্ষা করে প্রধান জামাতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে লাখো মুসল্লি অংশ নেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার (৪, ৫ ও ৬ জুন) সরকারি ছুটি। রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বঙ্গভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

ঈদ উপলক্ষে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের ভবনে জাতীয় পতাকা উত্তোলনসহ গুরুত্বপূর্ণ ভবনে আলোকসজ্জা করা হয়েছে।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com