আজ বুধবার, ১৯ Jun ২০১৯, ০৩:৩৪ পূর্বাহ্ন

রাকসু সংলাপে বাংলাদেশ ছাত্র মৈত্রীর ১০দফা দাবি

রাকসু সংলাপে বাংলাদেশ ছাত্র মৈত্রীর ১০দফা দাবি

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    3
    Shares

শাহাবুদ্দীন ইসলাম, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন করাসহ দশ দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র মৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে রাকসু সংলাপ কমিটির সঙ্গে আলোচনায় ছাত্র মৈত্রীর নেতাকর্মীরা এসব দাবি জানান।

তাদের অন্য দাবিগুলো হল- আবাসিক হলের বাইরে ভোটকেন্দ্র স্থাপন করা, ভোটকেন্দ্রকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করতে হবে, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে দলগুলোর মধ্যে সহাবস্থান নিশ্চিত করা, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা, বিশেষ কোন রাজনৈতিক দলকে আলাদা সুবিধা না দেওয়া, ক্যাম্পাসে সকল ছাত্রসংগঠনকে স্বাধীনভাবে রাজনৈতিক কর্মকা- পরিচালনার জন্য পরিবেশ তৈরি করা, ক্যাম্পাসে সকল রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, ছাত্রসংগঠনগুলোকে ক্যাম্পাসে তাদের কার্যক্রম পরিচালনার জন্য সমান সুযোগ প্রদান করা, কোন শিক্ষার্থী কিংবা কোন নেতাকর্মীর নির্বাচনকালীন কোন ধরনের হয়রানি না হওয়ার বিষয়টি নিশ্চিত করা, অনিবন্ধিত রাজনৈতিক দলগুলোর ছাত্রসংগঠনগুলোকে নির্বাচনের বাইরে রাখা।

সংলাপ কমিটির সভা সূত্রে জানা যায়, সংলাপ প্রায় দেড় ঘণ্টা চলে। সংলাপে সংগঠনটির রাবি শাখার আহ্বায়ক জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক জোবায়ের জোহাসহ বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। রাকসু সংলাপ কমিটির পক্ষ থেকে আহ্বায়ক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সদস্য সচিব আবু সাঈদ মো. নাজমুল হায়দার, সদস্য সচিব ও রাকসুর কোষাধ্যক্ষ মীর ইমাম ইবনে ওয়াহেদ উপস্থিত ছিলেন।

সংগঠনটির রাবি শাখার আহ্বায়ক জাকির হোসেন বলেন, ‘আমাদের দাবিগুলোর ব্যাপারে সংলাপ কমিটি ইতিবাচক বলে আশস্ত করেছেন।

রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘তারা যেসব দাবি জানিয়েছে তার মধ্যে শিক্ষার্থী কিংবা নেতাকর্মীদের হয়রানির বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেওয়া হবে। তারাই পদক্ষেপ নেবে। তাদের অন্যান্য দাবিগুলো ইতিবাচক। আমরা এগুলোকে গুরুত্ব সহকারে বিবেচনা করবো।’

উল্লেখ্য, রাকসু নির্বাচন নিয়ে নিবন্ধনপত্র আহ্বান করে রাকসু সংলাপ কমিটি। দশটি সংগঠন তাদের গঠনতন্ত্র জমা দেয়। আগামী ১৭ ফেব্রুয়ারি রাবি বিপ্লবী ছাত্র মৈত্রী ও ২০ ফেব্রুয়ারি রাবি শাখা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সঙ্গে আলোচনায় বসবে সংলাপ কমিটি।

লাইক দিন এবং শেয়ার করুন




Leave a Reply

কে এই যুবক? টিস্যু দিয়ে বঙ্গবন্ধুর বিকৃত ছবি পরিস্কার করছে



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com