মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ১২:১৬ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :


Uncategorized
প্রাক-প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

প্রাক-প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ



প্রাক-প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৩৯ জেলার ২৮ হাজার ৯শ ১৪ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় রোববার রাতে জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক পাঠদানের জন্য শিক্ষক নিয়োগের তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) আওতায় ২০১৪ সালের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

৩৯ জেলায় পাঁচ লাখ ৯৩ হাজার ৯শ ৯১ জন চাকরিপ্রার্থী অংশ নিয়ে ২৮ হাজার ৯শ ১৪ জন লিখিত পরীক্ষা উত্তীর্ণ হয়েছেন। প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। পরীক্ষার ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd পাওয়া যাবে বলে জানান তিনি। তবে রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েবসাইটে প্রকাশিত ফল দেয়া হয়নি। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে পরীক্ষা নেওয়া হয়।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্র জানায়, গত ১৬ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারি ও লালমনিরহাট জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৩০ অক্টোবর বগুড়া, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, যশোর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব জেলার লিখিত পরীক্ষার ফর রোববার রাতে প্রকাশিত হয়েছে। এর আগে ১২ অক্টোবর প্রথম ও দ্বিতীয় ধাপে নেয়া ২২ জেলার ফল প্রকাশিত হয়েছে। 

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com