মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ০১:৫২ অপরাহ্ন

English Version


Uncategorized
নারী কৃষকদের অধিকার প্রতিষ্ঠায় মতবিনিময় সভা

নারী কৃষকদের অধিকার প্রতিষ্ঠায় মতবিনিময় সভা



“নারী কৃষকদের অধিকার সংরক্ষণ এবং অবদানের স্বীকৃতি অর্জনে যুব সমাজের ভুমিকা” শীর্ষক এক মতবিনিময় সভা আজ শনিবার সকালে রাজশাহীর পবা থানার দামকুড়ার আলোকছত্র গ্রামে অনুষ্ঠিত হয়েছে।

দেশের প্রথম কমিউনিটি বেতার রেডিও পদ্মা ৯৯.২এফএম ‘এজঙড ডঊঊক’ উদযাপন উপলক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করে। অক্সফাম ও একলাব-এর সহায়তায় আয়োজিত এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দামকুড়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার মোসাঃ তারজেমা বেগম ও মোসাঃ মঞ্জুরা বেগম, কর্মজীবি নারীর প্রকল্প সমম্বয়ক ফাতেমা সরকার, রেডিও পদ্মা’র অনুষ্ঠান প্রযোজক ওয়ালিউর রহমান বাবু। সভা পরিচালনা করেন জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি’র প্রোগ্রাম অফিসার ও রেডিও পদ্মা’র অনুষ্ঠান প্রযোজক মাফিয়া মুক্তা।

এই সভায় দামকুড়া ইউনিয়নের ২২ নারী কৃষক, ৫ জন পুরুষ কৃষক, যুব প্রতিনিধি এবং এলাকার গণমান্য ব্যক্তিগন অংশগ্রহণ করেন। সভায় বলা হয়, নারী কৃষকরা কৃষি ক্ষেত্রে নানা অবদান রেখে চললেও তাদের অধিকার সংরক্ষণ ও অবদানের স্বীকৃতি দেয়া হচ্ছে না, যা অত্যন্ত দূঃখজনক। সভায় উপস্থিত নারী কৃষকরা তাদের অধিকার সংরক্ষণ ও অবদানের স্বীকৃতি দেয়ার ব্যাপারে সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে খাদ্য অধিকার, জলবায়ু অভিযোজন, অর্থনৈতিক ন্যায্যতার দাবিতে গ্রো একটি বৈশ্বিক প্রচারাভিযান। প্রতিবছরের মতো এ বছরও ১৩-১৯ অক্টোবর পর্যন্ত ‘এজঙড ডঊঊক’ দেশব্যাপি পালিত হয়েছে। এরই অংশ হিসেবে রেডিও পদ্মা’র উদ্যোগে উক্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ধন্যবাদসহ বার্তা প্রেরক,
শাহানা পারভীন
স্টেশন ম্যানেজার
রেডিও পদ্মা ৯৯.২এফএম

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com