মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ১২:১০ পূর্বাহ্ন

English Version
সংবাদ শিরোনাম :


Uncategorized
বিএফইউজে নির্বাচন : সভাপতি আলতাফ মহাসচিব ফারুক

বিএফইউজে নির্বাচন : সভাপতি আলতাফ মহাসচিব ফারুক



বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি আলতাফ মাহমুদ ও মহাসচিব ওমর ফারুক নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জাফর ওয়াজেদ। এছাড়া যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, কোষাধ্যক্ষ আতাউর রহমান, নির্বাহী পরিষদ সদস্য হিসেবে স্বপন দাশ গুপ্ত, মফিদা আকবর, শফিউদ্দিন আহমেদ বিটু ও সৈয়দ ইশতিয়াক রেজা নির্বাচিত হয়েছেন। শনিবার জাতীয় প্রেসক্লাবে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। তবে রাত ৮টা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ হয়নি।

 

সাংবাদিকদের সংগঠন বিএফইউজের দুই বছর মেয়াদকালের জন্য অনুষ্ঠিত এই নির্বাচনে জলিল-কামাল পরিষদ, আলতাফ মাহমুদ ও মোল্লা জালাল পরিষদ, প্যানেলের বাইরে মহাসচিব পদে ওমর ফারুক এবং ঢাকায় যুগ্ম-মহাসচিব পদে আব্দুল মজিদ ও সদস্য পদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সভাপতি পদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক মহাসচিব আলতাফ মাহমুদ এবং বিএফইউজের বর্তমান মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ওমর ফারুক (বাসস), খায়রুজ্জামান কামাল (বাসস) ও মোল্লা জালাল (এনএনবি)। এছাড়া কোষাধ্যক্ষ পদে মধুসূদন মণ্ডল (বাসস)ও আতাউর রহমান (বাসস) প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএফইউজের সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ সারাদেশের ৩ হাজার ২৬৩ ভোটারের ভোটে নির্বাচিত হবেন। বাকি পদগুলোতে বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, সভাপতি আলতাফ মাহমুদ ৭৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল জলিল ভুইয়া পেয়েছেন ৬০৫ ভোট। সহ-সভাপতি পদে জাফর ওয়াজেদ পেয়েছেন ৯০০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসিমুন আরা হক মিনু পেয়েছেন ৪৪০ ভোট।  মহাসচিব পদে ৫৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ওমর ফারুক। এ পদে মোল্লা জালাল ৫৭৫ ভোট এবং খায়রুজ্জামান কামাল ২৩৩ ভোট পেয়েছেন।
 
 

এছাড়া যুগ্ম-মহাসচিব পদে অমিয় ঘটক পুলক ৫০১ ভোট পেয়েছেন। এ পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম সবুজ পেয়েছেন ৪৪৫ ভোট। আরেক প্রতিদ্বন্দ্বী আবদুল মজিদ পেয়েছেন ৪১৩ ভোট। ট্রেজারার পদে আতাউর রহমান ৭১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদের আরেক প্রতিদ্বন্দ্বী মধুসূদন মন্ডল পেয়েছেন ৬২৬ ভোট।  নির্বাহী সদস্য পদে সৈয়দ ইশতিয়াক রেজা (৮০৯), মফিদা আকবর (৭২২), স্বপন দাশগুপ্ত (৫৯৬) এবং শফিউদ্দিন আহমেদ বিটু (৫৮২) নির্বাচিত হয়েছেন।

 
 

বিএফইউজের দুই বছর মেয়াদকালের জন্য অনুষ্ঠিত এ নির্বাচনে জলিল-কামাল পরিষদ, আলতাফ মাহমুদ-মোল্লা জালাল পরিষদ, প্যানেলের বাইরে মহাসচিব পদে ওমর ফারুক এবং ঢাকায় যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ ও সদস্য পদে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন আবু তাহের। ঢাকায় ১ হাজার ৪১৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com