মঙ্গলবার, ১৭ Jul ২০১৮, ০১:৫৯ অপরাহ্ন

English Version


Uncategorized
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দালাল এখন খালেদা জিয়া : কামরুল হাসান নাসিম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দালাল এখন খালেদা জিয়া : কামরুল হাসান নাসিম



সমসাময়িক পথচলায় একটি উল্লেখযোগ্য পর্যায়ের কিছু হলেও ফেসবুক বন্ধুদের তা জানাতে পারি নাই। সেটি ছিল- জাতীয়তাবাদী জনতার নিম্ন আদালত। যেটি বিএনপির পুনর্গঠন প্রশ্নে গেল ২৬ নভেম্বর অতি ছোট পরিসরে তবে অর্থবহ মাহাত্ম্যে জাতীয় প্রেসক্লাবের সামনে এই নিম্ন আদালত বসানোর ভুমিকা রাখতে পেরেছিলাম।দেশের সামগ্রিক রাজনৈতিক অস্থিতিশীলতার মাঝেও এমন উদ্যোগকে সম্মান না করে যথারীতি গণ মাধ্যম ভৌতিক আচরণে থেকেছে।

আমি ছিলাম বাদী। বিবাদী হিসাবে বিএনপির পাঁচটি অসুখ সারানোর তাগিদ রেখেছিলাম। জনতার কাছে রায় চেয়েছিলাম। তাতে করে বিএনপির দলীয় সংবিধান স্থগিত করা এবং দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উচ্চ আদালত বসানোর রায় জনতা কর্তৃক এসেছে।Kamrul Hasan Nasim 02প্রিয় বন্ধুগণ

আমি যা বলি তা ধারণ করি।জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালতে রাজনৈতিক অপশক্তির ধারকদের পরাজয় নিশ্চিত করতে জীবন বাজি লড়াই আমি করবো।দলের পাঁচটি অসুখ বা সমস্যা বের করা সম্ভব হয়েছে। ১) দলের দুই শীর্ষ নেতৃবৃন্দ দল পরিচালনায় ব্যর্থ।২) জাতীয়তাবাদী থেকে দল জামায়াতেবাদী হয়ে পড়েছে.৩) জন স্বার্থ সংরক্ষনের রাজনীতি করা হচ্ছে না.৪) বিদেশী শক্তির ওপর নির্ভরতা ও ৫) নাশকতাকে রাজনীতির হাতিয়ার করা।

অনর্থক বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানকে গুরুত্ব না দিয়ে বিএনপিকে নতুন করে সাজাতে হবে। বিএনপির জন্য তারা এখন খুব গুরুত্বপূর্ণ নয়। আমি একটা কথা বলি। সেটি নিয়ে দলের সবাই একটু চিন্তা করবেন এবং ভাবেন। আমি বলছি- সরকারের ত্রাণকর্তা শেখ হাসিনার দালাল কিংবা সহযোগি প্রতিপক্ষ এখন বেগম খালেদা জিয়া। শুধুমাত্র নিজের ভাল থাকার জন্য তিনি এখন প্রধান মন্ত্রীর কথায় লন্ডন থেকে দেশে ফিরেন, নিজের ভাল থাকার জন্য রাজনৈতিকভাবে সহযোগি প্রতিপক্ষ হয়ে বাকী জীবনটা পার করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর অনুসন্ধানে একটিই বাস্তবতা। সেটি হলো, নেতৃত্ব গুনে তিনি অনেক আগেই হেরে গিয়েছেন শেখ হাসিনার কাছে। বেগম জিয়া মুলত রাজনৈতিক অপশক্তির ধারক- ‘যা জাতীয়তাবাদকে’ বিজয়ী করে না।Kamrul Hasan Nasim 03আমাদের উচিত হবে, বিএনপিকে শক্তিশালী করে শেখ হাসিনার উন্নত নেতৃত্বকে চ্যালেঞ্জ করা। ঠিক সে কারনেই ‘দলীয় বিপ্লব’ হতে হবে এবং তা সফল হবে জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালতের রায়ের উপর ভিত্তি করে।

ফেসবুক থেকে মতামত দিন

Please Share This Post in Your Social Media




ফুটবল স্কোর



© 2018 Nobobarta । Privacy PolicyAbout usContact DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com