দুঃস্থ ও অসহায়দের সহায়তায় শিল্পীরা | Nobobarta

আজ বুধবার, ২৭ মে ২০২০, ০৯:৪৯ পূর্বাহ্ন

দুঃস্থ ও অসহায়দের সহায়তায় শিল্পীরা

দুঃস্থ ও অসহায়দের সহায়তায় শিল্পীরা

Rudra Amin Books

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি : নভেল করোনাভাইসের কারণে জাতীয় জীবনে দুর্যোগ নেমে আসায় স্থবিরতা সৃষ্টি হয়েছে সামগ্রিক জনপদেই। দেশে ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। সকলকে ঘরে থাকতে পরামর্শ দেওয়া হয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসচেতনতা সৃষ্টি করতে আইনশৃংখলা বাহিনীসহ নিরলস কাজ করে যাচ্ছে বিভিন্ন সংস্থা। কিন্তু স্থবিরতার কারণে খাদ্যসহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে অসহায়, ছিন্নমূল, অসহায়দের মধ্যে। এ সময় এসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন কয়েকজন চিত্রতারকা। এদের মধ্যে রয়েছেন পপি, শিরীন শীলা আক্তার, তানহা তাসনিয়া, মিষ্টি জান্নাত, জয় চৌধুরী, অপু বিশ্বাস এবং অনন্ত জলিল। কিন্তু চলচ্চিত্রে আর যারা বিত্তবান তারকা রয়েছেন, তারা রয়েছেন নীরব।

পপি ঢাকা থেকে শুরু করে নিজ শহর খুলনা পর্যন্ত মাস্ক, হ্যান্ড ওয়াশ নিয়ে হাজির হয়েছেন অসহায় মানুষের কাছে। তানহা তাসনিয়া জন্মদিন পালন না করে সে অর্থ দিয়ে দিনমজুরদের মধ্যে মাস্ক, হ্যান্ড ওয়াশ, খাদ্য সামগ্রী সাধ্যমত বিতরণ করেছেন। একইভাবে শিরীন শীলাও একই রকম উপকরণ নিয়ে আশপাশের এলাকার দরিদ্রদের মধ্যে খাদ্যসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেছেন।এদিকে জয় চৌধুরী ইয়ং স্টারের অভিনয় শিল্পীদের সাথে নিয়ে গরিব অসহায়দের মাঝে বিতরণ করেন। অপু বিশ্বাসও তাদের মধ্যে শামিল হয়েছেন।

কিন্তু অনন্ত জলিল শিল্পী সমিতির মাধ্যমে খাদ্য বিতরণের উদ্যোগ নিয়েছেন। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেছেন, ‘প্রত্যেকে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে সহায়তা দিলে একজন একাধিক বার পান। অনেকে বঞ্চিত থাকেন। কিন্তু শিল্পী সমিতির মাধ্যমে দিলে সব দরিদ্র শিল্পীরাই পেতেন।’ কিন্তু তার কথা এক অর্থে সঠিক হলেও অন্য অর্থে ঠিক নয়। কারণ শিল্পী সমিতির বর্তমান নেতৃত্ব অনেক শিল্পীরই সদস্যপদ বাতিল করে দিয়েছে। তারা কি এই সহায়তা পেত?


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta