পেশাদার আচরণ করুন: পুলিশকে আইজিপি | Nobobarta

আজ সোমবার, ২৫ মে ২০২০, ০৭:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
নাটোরের লালপুর-বাগাতিপাড়ায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯৭৫ সিলেটে ঈদ নামাজের মুনাজাতে কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা আম্ফানে ক্ষতিগ্রস্ত কৃষকের কুমড়া কিনে মানুষের বাড়ি গিয়ে বিতরণ করলেন কাউখালীর ইউএনও “এবারের ঈদের আনন্দ পরবর্তী বছরের জন্য রইল”-মোরাদ কুমিল্লার বাঙ্গরায় স্টার যুবকল্যাণ ট্রাস্টের ঈদ সামগ্রী বিতরণ পঞ্চগড়ে অনুসন্ধিৎসু চক্রের ঈদ উপলক্ষ্যে খাদ্য সামগ্রী বিতরণ ঈদে আসাদুজ্জামান নূরের ‘বাঘবন্দী’ ঘরে বসেই পরিবারের সাথে ঈদের আনন্দ উপভোগ করুন : প্রধানমন্ত্রী কমলগঞ্জে কাতার প্রবাসী সফিকুল ইসলামের পক্ষথেকে ইফতার ও ঈদ উপহার বিতরণ
পেশাদার আচরণ করুন: পুলিশকে আইজিপি

পেশাদার আচরণ করুন: পুলিশকে আইজিপি

Rudra Amin Books

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধমূলক কর্যক্রমে মানুষের সঙ্গে বিনয়ী, সহনশীল ও পেশাদার আচরণ করার নির্দেশ দিয়েছেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী।
শনিবার পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা ডেইলি বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। এই নির্দেশ বাস্তবায়ন করতে গিয়ে বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে কিছু পুলিশ সদস্য। জরুরি প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষকে পুলিশ কান ধরে উঠবস করাচ্ছে, বেধড়ক লাঠিপেটা করছে এরকম সংবাদ ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে প্রচারিত হয়। এতে সমালোচনার মুখে পড়ে পুলিশের কার্যক্রম। এরই প্ররিপ্রেক্ষিতে আইজিপি এই নির্দেশ দেন বলে জানান এআইজি সোহেল রানা।

তিনি বলেন, মোবাইল, মেইল, ফ্যাক্সসহ বিভিন্ন মাধ্যমে প্রায় সোয়া দুই লাখ পুলিশ সদস্যদের কাছে পৌঁছে দেয়া হয়েছে পুলিশ প্রধানের এই বার্তা। আইজিপি পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানদের সঙ্গেও এ বিষয়ে ব্যক্তিগতভাবে ফোনে ও গ্রুপভিত্তিক ভিডিও কনাফারেন্সিংয়ের মাধ্যমে কথা বলেছেন।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি তার বার্তায় বলেন, জনজীবন সচল রাখতে ওষুধ, নিত্যপণ্য,খাদ্যদ্রব্য, ব্যাংক, মোবাইল ফোন, বিদ্যুৎসহ সব ধরনের জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত মানুষ যেন ভোগান্তিতে না পড়ে সেজন্য সহযোগিতা করুন। দায়িত্বপালনকালে মানুষের সঙ্গে বিনীত, সহনশীল ও পেশাদার আচরণ করুন।

জানা যায়, আইজিপির এই বার্তার পর পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। এছাড়া মাঠ পর্যায়ে যেসব পুলিশ সদস্য জনগণের সঙ্গে অসদাচরণ করেছেন তাদের বিষয়টিও আমলে নেয়া হয়েছে।


Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.






Nobobarta © 2020 । About Contact Privacy-PolicyAdsFamily
Developed By Nobobarta