বস্তা বস্তা পেঁয়াজ এখন নদীতে! - Nobobarta

আজ শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ১০:৩৪ অপরাহ্ন

বস্তা বস্তা পেঁয়াজ এখন নদীতে!

বস্তা বস্তা পেঁয়াজ এখন নদীতে!

সিন্ডিকেটের কারসাজিতে পেঁয়াজের বাজারে অস্থিরতা বেড়েই চলেছে। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে প্রতিদিনই বাড়ানো হচ্ছে এর দাম। দুই মাস ধরে এ অবস্থা চলছে।

এই সিন্ডিকেটের সঙ্গে আমদানিকারক, খুচরা ব্যবসায়ী ও কতিপয় প্রভাবশালী জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন মহল থেকে দাবি তোলা হলেও অদ্যাবধি কোনো ব্যবস্থা নেয়া হয়নি। অতীতেও এসব সিন্ডিকেটের সদস্যরা সব সময়ই থেকেছেন অধরা। এদিকে বেশি লাভের আশায় বিপুল পরিমাণ পেঁয়াজ গুদামজাত করেছেন চট্টগ্রামের ব্যবসায়ীরা। কিন্তু পচে যাওয়ার কারণে সেগুলো কর্ণফুলী নদীতে ফেলে দিচ্ছে খাতুনগঞ্জের আড়তদাররা।

গত তিনদিন ধরে খাতুনগঞ্জের পাশে কর্ণফুলী নদীর সংলগ্ন চাকতাই খালে এসব পেঁয়াজ ফেলা হচ্ছে। খালের পাড়ে এখন বিপুল পরিমাণ পচা পেঁয়াজ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এদিকে শনিবার চট্টগ্রাম বন্দর নগরীর বিভিন্ন খুচরা বাজারে ২৪০ থেকে ২৫০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে। স্থানীয়রা বলছেন, দাম আরও বৃদ্ধির আশায় আড়তদারদের গুদামে মজুদ করে রাখা পেঁয়াজে পচন ধরেছে। সে পচা পেঁয়াজ এখন আড়ত থেকে বের হচ্ছে প্রতিদিন।

কর্ণফুলী এলাকায় গিয়ে দেখা গেছে, চাকতাই খালের কিছুটা দূরে রাতের অন্ধকারে বস্তা পচা পেঁয়াজগুলো কে বা কারা ফেলে গেছে। পেঁয়াজগুলো আকারে ছোট। ফেলে যাওয়া পচা পেঁয়াজের বস্তা থেকে নিম্ন আয়ের মানুষরা খাওয়ার উপযোগী পেঁয়াজ বেছে নিচ্ছেন।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com