বরণ করা হলো জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের - Nobobarta

আজ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আটোয়ারীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লক্ষ্মীপুরে ব্যবসায়ীকে হত্যা মামলায় ২ আসামীকে আদালতে হাজির, জামিন না মঞ্জুর হামদর্দ এমডির বিরুদ্ধে যুদ্ধোপরাধের অভিযোগ তোলায় বিস্মিত স্থানীয় মুক্তিযোদ্ধারা আটোয়ারীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তি সহ দুটি গরুর মৃত্যু দ্রুত জকসু গঠনতন্ত্র প্রণয়ন ও রাতে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি আবির্ভাব: এক নতুন পৃথিবীর স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে মাদার তেরেসার মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নেতাদের অভিষেক সম্পূর্ন বিচার নিষ্পত্তির ক্ষেত্রে শ্রেষ্ঠ ইউপি সম্মাননা পুরস্কার পেলেন দন্ডপাল ইউপি চেয়ারম্যান প্রকৌশলী সাইফুদ্দীন আহ্মদ কে কেউ মনে রাখেনি!
বরণ করা হলো জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের

বরণ করা হলো জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

জোবায়ের কামাল, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ‘প্রবেশিকা’ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ^বিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, ‘বর্তমানে ৩৯ লাখেরও বেশি শিক্ষার্থী উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করছে। নতুন প্রজন্মের এই শিক্ষার্থীদের হাতেই সুখী ও সমৃদ্ধ বাংলাদেশের ভবিষ্যত নির্ভর করছে। বিশ্ববিদ্যালয়ের সুনাম ও সৌন্দর্য বৃদ্ধি করতে সবাইকে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। নিজের পরিবার, দেশ, সমাজ এবং রাষ্ট্রের মেহনতি মানুষের কথা চিন্তা করে শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহবান জানান তিনি।’

সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয় একজন শিক্ষার্থীকে চিন্তা করতে এবং নতুন জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে শিক্ষা দেয়। নবাগত শিক্ষার্থীদের নতুন নতুন জ্ঞানের রাজ্যে মনোযোগ সহকারে প্রবেশ করতে হবে।’ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার ও ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ-উল- হাসান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

প্রবেশিকা অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের নাম বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের ছাত্রছাত্রীদের জন্য উপস্থাপন করলে নিজ নিজ অনুষদের ডিন এবং ইনস্টিটিউটের পরিচালকেরা তাঁদের বরণ করেন।

লাইক দিন এবং শেয়ার করুন


Leave a Reply