বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়বো : কৃষিমন্ত্রী - Nobobarta

আজ সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়বো : কৃষিমন্ত্রী

বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়বো : কৃষিমন্ত্রী

  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    1
    Share

সফিউল্লাহ আনসারী, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়বো। শরীরের রক্তকে সোনালী ফসলে রুপান্তরিত করে কৃষকরা, তাই তাদের উৎপাদিত সফলের ন্যায্য মূল্য দিতে হবে।মাথার গাম পায়ে ফেলে শরীরে রক্তকে সোনালী ফসলে রুপান্তরিত করেন যারা তারা শ্রমের ন্যায্য মূল্য পাবেনা তা হতেপারে না। কৃষকরা যাতে তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মুল্য পায় তার জন্যে সরকারের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা নেয়া হচ্ছে।

যারা মুক্তিযুদ্ধের আদর্শ বিশ্বাস করে না, যারা দেশকে পাকিস্তানের অঙ্গ রাষ্ট্র বনানোর পরিকল্পনা করছিলো, তারা এখনও নানা যড়যন্ত্রে লিপ্ত। তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিলো এটা বিশ্ব ইতিহাসের জগন্যতম হত্যাকান্ড। খুনিরা শিশু বাচ্চা শেখ রাসেলকে ও ক্ষমা করেনি।

তিনি শুক্রবার সন্ধ্যায় ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধের অধিনায়ক সাবসেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম মেজর আফছার উদ্দিন আহম্মেদ এর ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কখা বলেন। স্মরণসভায় কৃষিমন্ত্রী আরও বলেন জননেত্রী শেখ হাসিনার শাষণ আমলে বাংলাদেশ ভিক্ষুকের জাতি থেকে খাদ্যে উদবৃদ্ধ জাতি হিসেবে পরিনত হয়েছে। তাই তারা যাতে মাথা উচু করে দাঁড়াতে পারে তার জন্যে তাদের উৎপাদিত পন্যের শুধু ধান নয়, সবজি ফল-মুলেও ন্যয্য মুল্য নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে সংসদ সদস্য ও কেন্দ্রী আওযামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, অসিম কুমার উকিল, এবাইদুল করিম বুলবুল এমপি ও মেজর আফছার উদ্দিন আহম্মেদ এর সুযোগ্যপুত্র সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আজম্মেদ ধনু, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ভালুকা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা, ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, ভালুকা পৌরসভার মেয়র ডা.মেজবাহউদ্দিন কাইয়ুম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, জেলা আওয়ামীলীগের শিল্পবিষয়ক সম্পাদক হাজ্বী মোঃ রফিকুল ইসলাম, মেজর আফসার স্মৃতি সংসদের সভাপতি এস এম মিয়াচাঁন, মেজর আফসার কন্যা রহিমা আফরোজ শেফালী বক্তব্য রাখেন।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন,এমপি কাজিম উদ্দিন ধনুর সহধর্মিণী ব্যারিষ্টার জেসমিন কাজিম পুতুল আওয়ামী যুবলীগের সভাপতি, আনিছুর রহমান খান রিপন, সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুন, সাধারণ সম্পাদক সাহারীয়ার সজিব সহ বীর মুক্তিযাদ্ধা, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা কর্মচারী বৃন্দ। ভালুকা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক আয়োজিত সভার পরিচালনা করেন, বীর মুক্তিয়োদ্ধা আবুল হোসেন খান মিলন ও অধ্যাপক আফতাব উদ্দিন এবং উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক.মাহবুব আলম।

লাইক দিন এবং শেয়ার করুন


Leave a Reply