ফেসবুকে পোস্ট দিয়ে ষোড়শীর আত্মহত্যা – Nobobarta

আজ বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ১০:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব ও কৃত্রিম সংকট প্রতিরোধে ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ টিকাটুলির সুপার মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২০ ইউনিট হাইকোর্টে স্থগিত নওশাবার মামলা ইউটিউবের নীতিমালায় পরিবর্তন, বন্ধ হবে অনেক চ্যানেল ৪১ বছরে পা রাখছে ইবি
ফেসবুকে পোস্ট দিয়ে ষোড়শীর আত্মহত্যা

ফেসবুকে পোস্ট দিয়ে ষোড়শীর আত্মহত্যা

প্রেমিকের সঙ্গে ঝগড়ার পর ফেসবুকে বন্ধুদের গ্রুপে ‘আত্মহত্যা’ করার কথা লেখে অরুণা ঘোষ (১৬)। রাত সাড়ে ৩টায় এই স্ট্যাটাস দেয়ার কয়েক ঘণ্টা পর শনিবার একাদশ শ্রেণীর ওই ছাত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। কলকাতার বহরমপুরের ২ নম্বর বানজেটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে অরুণার এক সহপাঠীকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, মণীন্দ্রনগর গার্লস স্কুলের ছাত্রী অরুণার সঙ্গে পাশের স্কুলের এক পড়ুয়ার সম্পর্ক ছিল। কিন্তু কয়েক দিন ধরে ওই কিশোর অরুণাকে এড়িয়ে চলছিল। শনিবার সন্ধ্যায় দেখা হওয়ার পরে দু’জনের মধ্যে ঝগড়া হয়। পরে রাতে ওই কিশোরের আচরণে মানসিক কষ্টের কথা অরুণা ফেসবুকে জানায়। সেই সঙ্গে আত্মহত্যার সিদ্ধান্তের কথাও লেখে।

‘গুড বাই অল’ লিখে বন্ধুদের ‘তোরা সবাই ভালো থাকিস’ বলেও জানায় কিশোরী। এরপরই বাড়ির দোতলায় নিজের ঘরে শাড়ির ফাঁস নিয়ে আত্মহত্যা করে অরুণা। বাবা দীপ্তিমান ঘোষ, মা শম্পা ঘোষ ছাড়াও অরুণার পিকু নামে এক ছোট বোন রয়েছে, আত্মহত্যার আগে যাকে সে পড়ার কথা বলে ঘর থেকে বের করে দেয়। বহরমপুর থানায় মৃতের পরিবার ওই কিশোরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগ দায়ের করে। পরে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বহরমপুরের আইসি শৈলেন্দ্রকুমার বিশ্বাস।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা


Leave a Reply