ফের মোংলায় ভারতীয় ১১ জেলে আটক – Nobobarta

আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৬:২৯ অপরাহ্ন

ফের মোংলায় ভারতীয় ১১ জেলে আটক

ফের মোংলায় ভারতীয় ১১ জেলে আটক

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারও ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার ভোরে মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফ. বি হীরা পার্বতী নামক একটি ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়।

আটক জেলেরা হলো- সিদ্বিরশর গানা (৫৪), শ্রীকৃষ্ণ (৫৩), দিপক বাড়ই (৩৫), রামকৃষ্ণ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদীপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)। পরে নৌবাহিনী আটক জেলেদের মোংলা থানা-পুলিশে হস্তান্তর করলে পুলিশ দুপুরেই তাদেরকে বাগেরহাট আদালতে পাঠায়। আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেছে। এ সকল জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ধারায় মামলা দায়েরর পরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মোংলার দিগরাজ নৌ ঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে এ মামলা করেন।

নৌ বাহিনীর বরাত দিয়ে মোংলা থানা-পুলিশের এসআই আবুল হোসেন জানান, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের সময় নৌ বাহিনী তাদের আটক করে। এর আগে গত ১ অক্টোবর (মঙ্গলবার) ১৫ জন এবং ৪ অক্টোবর (শুক্রবার) ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। তারা এখন বাগেরহাট জেলে হাজতবাস করছেন।


Leave a Reply