পোশাক কারখানা মালিক-শ্রমিকের সঙ্গে বৈঠকে বসেছে সরকার – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
উদয় সমাজ কল্যান সংস্থার ১২ তম ওয়াজ মাহফিল সম্পন্ন ১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ
পোশাক কারখানা মালিক-শ্রমিকের সঙ্গে বৈঠকে বসেছে সরকার

পোশাক কারখানা মালিক-শ্রমিকের সঙ্গে বৈঠকে বসেছে সরকার

তৈরি পোশাক কারখানা মালিক প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। চলমান শ্রমিক অসন্তোষের প্রেক্ষিতে এ বৈঠক ডাকা হয়েছে বলে শ্রম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার বিকাল ৪টায় শ্রম ভবনের সম্মেলন কক্ষে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

গত তিনদিন ধরে রাজধানীর উত্তরা আবদুল্লাহপুর ও আজমপুরে কারখানা শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটছে। সকালে মিরপুরের কালশীতেও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ছুঁড়ছে পুলিশ। রাস্তা অবরোধ করে বিক্ষোভ করায় সেসব এলকায় তীব্র যানজট তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। শ্রমিকদের অভিযোগ, নতুন মজুরি কাঠামো বাস্তবায়নের দাবিতে তারা মূল সড়কে অবস্থান নিয়েছে। সরকার নতুন বেতন কাঠামো নির্ধারণ করলেও মালিকপক্ষ তা দিচ্ছে না বলে শ্রমিকদের অভিযোগ।


Leave a Reply