পাবলিক বিশ্ববিদ্যালয়ের নীতিমালা প্রত্যাখ্যান করে শিক্ষক সমিতির নিন্দা – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৭:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
পাবলিক বিশ্ববিদ্যালয়ের নীতিমালা প্রত্যাখ্যান করে শিক্ষক সমিতির নিন্দা

পাবলিক বিশ্ববিদ্যালয়ের নীতিমালা প্রত্যাখ্যান করে শিক্ষক সমিতির নিন্দা

আব্দুর রহিম, নোবিপ্রবি প্রতিনিধি : সম্প্রতি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত যে অভিন্ন নীতিমালাটি চূড়ান্ত হয়েছে তা প্রত্যাখ্যান করে নোবিপ্রবি শিক্ষক সমিতি নিন্দা জানান।

২৮ আগস্ট (বুধবার) শিক্ষক সমিতির সভাপতি ড.গাজি মো.মহসিন ও সাধারণ সম্পাদক মো.নাসির উদ্দিন সাক্ষরিত একটি বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, আমরা নোবিপ্রবি শিক্ষক সমিতি অদ্য ২৮/০৮/২০০১৯ইং অনুষ্ঠিত জরুরি সাধারণ সভার সর্বসম্মত সিদ্বান্তের আলোকে জানাতে চাই যে, সম্প্রতি পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত যে অভিন্ন নীতিমালাটি চূড়ান্ত হয়েছে বলে আমরা অবগত হয়েছি তা বিশ্ববিদ্যালয়ভিত্তিক গবেষণা ও উচ্চশিক্ষার পরিপন্থী এবং শিক্ষক সমাজের প্রতি একশ্রেণীর পেশাজীবীর বিদ্বেষপূর্ণ মনোভাবেরই বহিঃপ্রকাশমাত্র।

ইতোপূর্বে এই নীতিমালার খসড়াটি প্রত্যাখ্যান করে উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক সমিতির বিবৃতি প্রদান সত্ত্বেও কেন একরকম গায়ের জোরে তা চূড়ান্ত অনুমোদনের জন্য প্রেরিত হলো তা আমাদের বোধগ্যম নয়। আমরা দ্ব্যর্থহীনভাবে এই স্বেচ্ছাচারীতার নিন্দা জানাই এবং এই অসম্মানজনক নীতিমালা প্রত্যাখ্যানের ঘোষণা দিচ্ছি। নীতিমালায় শিক্ষকদের কর্মঘন্টা নির্ধারণের যে ঔদ্ধত্য দেখানো হয়েছে তারও নিন্দা জানাই। এহেন অযৌক্তিক নীতিমালা চাপিয়ে দেয়ার যেকোন অপচেষ্টা নোবিপ্রবি শিক্ষক সমিতি সম্মিলিতভাবে প্রতিহত করবে এবং প্রয়োজনে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। নীতিমালাটি অবিলম্বে প্রত্যাহার করা হোক এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মধ্য থেকে অভিজ্ঞ প্রতিনিধির সমন্বয়ে একটি গ্রহণযোগ্য প্রক্রিয়ায় গ্রহণযোগ্য নীতিমালা প্রনয়নে উদ্যোগ নেয়া হোক।


Leave a Reply