পাকিস্তান ব্যাটসম্যানদের ব্যাটিং শেখালেন ইয়াসির – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৭:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
মহিউদ্দিন সভাপতি, আবু বকর সম্পাদক উদয় সমাজ কল্যান সংস্থার ১২ তম ওয়াজ মাহফিল সম্পন্ন ১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’
পাকিস্তান ব্যাটসম্যানদের ব্যাটিং শেখালেন ইয়াসির

পাকিস্তান ব্যাটসম্যানদের ব্যাটিং শেখালেন ইয়াসির

নার্ভাস নাইনটি-নাইনে ৮৬তম ওভারে জস হ্যাজেলউডের মোকাবিলা করছেন ইয়াসির শাহ। প্রথম চার বল দেখেশুনে ব্যাটিং করলেও তিনি যে চাপ অনুভব করছেন সেটা স্পষ্ট। পঞ্চম বলে তো তুলেই মেরেছিলেন, তবে শটে থাকা প্যাট কামিন্স অনেক চেষ্টা করেও ক্যাচটা হাতে লুফে নিতে পারলেন না। আর এতেই নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন পাকিস্তানি স্পিনার। যেখানে এর আগে সাদা পোশাকে কোনো ফিফটিও ছিল না তার।

অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের চলমান টেস্ট সিরিজে এক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ছাড়া অন্য কোনো ব্যাটসম্যানই নিজেদের মেলে ধরতে পারছে না। তবে অ্যাডিলেডে দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টে ইয়াসির যেন তার দলের ব্যাটসম্যানদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কিভাবে ব্যাটিং করতে হয়। অজিদের প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রানের বিশাল স্কোরের জবাবে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় দিনই ধুঁকতে থাকে পাকিস্তান। ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে দিন শেষ করে। তবে হাল ধরে খেলতে থাকেন বাবর। রোববার (০১ ডিসেম্বর) তৃতীয় দিন সপ্তম উইকেট জুটিতে এই ইয়াসিরের সঙ্গেই করেন ১০৫ রানের পার্টনারশিপ। তবে কপাল খারাপ থাকায় ৯৭ রানে বিদায় নেন প্রথম টেস্টে সেঞ্চুরির দেখা পাওয়া বাবর। ১৩২ বলে ১১টি চারে ইনিংস সাজান বাবর।

এরপর শাহীন শাহ আফ্রিদি দ্রুত ফিরে গেলেও নবম উইকেট জুটিতে ইয়াসিরকে সঙ্গ দিতে থাকেন মোহাম্মদ আব্বাস। আর এরই ফাঁকে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ইয়াসির। পুরো টেস্ট মেজাজে ব্যাটিং করে ১৯২ বলে ১২ চারে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তান প্রথম ইনিংস ৮৮ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৭৪ রান করেছে। তবে এখনও তারা ৩১৫ রানে পিছিয়ে রয়েছে। নবম উইকেট জুটিতে ৮০ রান করে অবিচ্ছিন্ন আছেন ইয়াসির ও আব্বাস। ২৫ ওভার বল করে ৬ উইকেট দখল করেছেন মিচেল স্টার্ক।


Leave a Reply