পরিকল্পিত নগরী গড়তে রুয়েটে প্রকল্প প্রদর্শন – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৫:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
পরিকল্পিত নগরী গড়তে রুয়েটে প্রকল্প প্রদর্শন

পরিকল্পিত নগরী গড়তে রুয়েটে প্রকল্প প্রদর্শন

জি.এ.মিল্টন, রাবি প্রতিনিধি: রাজশাহীকে পরিকল্পিত নগরি হিসেবে গড়ে তোলার জন্য রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) আলোচনা সভা ও নগর পরিকল্পনা প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আরবান ডিজাইন স্টুডিও’র সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগ ‘রিইমাজিং রাজশাহী: নিউ ভিশনস ফর আরবান লাইফ’ শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রদর্শনীর আগে আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহা. রফিকুল আলম বেগ বলেন, ‘একটি নগরকে সুন্দর করে সাজানোর জন্য দরকার নগর পরিকল্পনা। আর এই পরিকল্পনা ও কাজের দায়িত্ব শুধু সিটি কর্পোরেশনের নয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকেও এ দায়িত্ব পালন করতে হবে। যারা এই দায়িত্বে থাকবে তাদের কাজের সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানের কাজের সমন্বয়ে একটি সুন্দর রাজশাহী গড়ে তোলা সম্ভব হবে।

বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পরাগ মাহমুদের সঞ্চালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) চিফ ইঞ্জিনিয়ার মো. আশরাফুল হক, রাসিকের নির্বাহী প্রকৌশলী মো. নূর ইসলাম তুষার প্রমুখ। অনুষ্ঠানে নগরির পরিবহন ও যোগাযোগ ব্যবস্থা, পাড়া বা মহল্লা, নগরের সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক পরিবেশের উন্নয়ন সংক্রান্ত চারটি প্রকল্পের প্রদর্শন করা হয়। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরের পরিবেশ ও সামাজিক উন্নয়নের প্রকল্পটি বাস্তবায়নের প্রতিশ্রুতি দেওয়া হয়।


Leave a Reply