পঞ্চগড়ে ঐতিহ্যবাহী আলোয়াখোয়া রাশ মেলার উদ্বোধন – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১১:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
পঞ্চগড়ে ঐতিহ্যবাহী আলোয়াখোয়া রাশ মেলার উদ্বোধন

পঞ্চগড়ে ঐতিহ্যবাহী আলোয়াখোয়া রাশ মেলার উদ্বোধন

রাব্বু হক প্রধান, আটোয়ারী (পঞ্চগড়) : প্রতিবছরের ন্যায় এবারও পঞ্চগড়ের আটোয়ারীতে অবস্থিত মাসব্যাপী আলোয়াখোয়া রাশ মেলা উদ্বোধন করা হয়েছে।

সোমবার রাতে পঞ্চগড়ের জেলা প্রশাসক ও আলোয়াখোয়া রাশ মেলা/২০১৯ এর সভাপতি সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মো: মজাহারুল হক প্রধান মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আঃ মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাঈম হাসান, আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আ’লীগের সম্পাদক মো: তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মো: রেহানুল হক, স্থানীয় আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বলরামপুর ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমান, মেলার সম্পাদক ও মির্জাপুর ইউ,পি চেয়ারম্যান মো: ওমর আলী।

উল্লেখ্য, আটোয়ারীর প্রয়াত রাজনৈতিক ব্যক্তিত্ব সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মির্জা গোলাম হাফিজ ১৯৯৩ খ্রি: আলোয়াখোয়া রাশ মেলা প্রতিষ্ঠিত করেন। জেলায় অবস্থিত সকল শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাহাযার্থে প্রতিবছর ভগবান শ্রী কৃষ্ণের এই রাশ পূর্ণিমা তিথীতে মেলা বসে। মেলায় প্রচুর মহিষ, গরু, ঘোরা সহ গৃহপালিত প্রাণীদের ব্যাপক কেনা-বেচা হয় এবং সুস্থ বিনোদনের জন্য নাগরদোলা, সার্কাস, যাদু প্রদর্শনী, মটর সাইকেল-প্রাইভেট কার চালনা সহ রকমারী পন্যের দোকানে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়।


Leave a Reply