নয় মাসে বেনাপোলে ১২ কেজি স্বর্ণসহ ৭৭ কোটি টাকার মালামাল আটক – Nobobarta

আজ বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ন

নয় মাসে বেনাপোলে ১২ কেজি স্বর্ণসহ ৭৭ কোটি টাকার মালামাল আটক

নয় মাসে বেনাপোলে ১২ কেজি স্বর্ণসহ ৭৭ কোটি টাকার মালামাল আটক

নয় মাসে বেনাপোলের সীমান্ত এলাকা থেকে ৭৭ কোটি টাকার স্বর্ণ, রুপা, মার্কিন ডলার ও মাদক দ্রব্য আটক করেছে ৪৯ বিজিবি সদস্যরা। মঙ্গলবার দুপুরে ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান। বেনাপোল ও আমড়াখালি চেকপোস্ট থেকেই অধিকাংশ মালামাল আটক করা হয়।

গত নয় মাসে আটক মালামালের মধ্যে রয়েছে ১২ কেজি স্বর্ণ, ৫ কেজি রুপা, ৩ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার, ৬১ লাখ রুপি, ৫৩ লাখ টাকা, ২৫ হাজার ভায়াগ্রা, সাত’শ পিস ইয়াবা, ২২ হাজার পিস ফেনসিডিল, নয়’শ বোতল বিদেশি মদ ও ৩৪০ কেজি গাঁজা। এ সময় ২৮০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, আমড়াখালি চেকপোস্টে এখন থেকে আর ঢালাওভাবে পাসপোর্ট যাত্রীদের চেকিং করা হচ্ছে না। তবে গোপন সংবাদ পেলে বা সন্দেহজনক মনে হলে কেবল মাত্র তাদেরকেই তল্লাশি করা হচ্ছে। মোটর যান স্ক্যানার বসানো হয়েছে আমড়াখালিতে, সেখানে অধিকাংশ যাত্রীবাহী বাস স্ক্যান করা হবে। এছাড়া, ইতিমধ্যে মাদক, অস্ত্র, সোনা আটকরে জন্য ৫টি ডগ স্কোয়াড ব্যবহার করা হচ্ছে।

সীমান্তে অবৈধ পারাপার, মাদক, নারী-শিশু পাচার প্রতিরোধ ও পাসপোর্টধারী যাত্রীদের হয়রানি বন্ধে বিজিবিকে সার্বিক সহযোগিতা করতে সঠিক সংবাদ প্রকাশের জন্য সভায় সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়। বেনাপোল বিজিবি কোম্পানি হেড কোয়ার্টারে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় চোরাচালান প্রতিরোধের ওপর বক্তব্য রাখেন মেজর নজরুল ইসলাম, প্রেসক্লাব বেনাপোলের সভাপতি মহসিন মিলন, সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাসু প্রমুখ।


Leave a Reply