নোবিপ্রবি শিক্ষার্থীকে যৌন হয়রানি, ৬ মাসের কারাদণ্ড – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৫:৫৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
নোবিপ্রবি শিক্ষার্থীকে যৌন হয়রানি, ৬ মাসের কারাদণ্ড

নোবিপ্রবি শিক্ষার্থীকে যৌন হয়রানি, ৬ মাসের কারাদণ্ড

আব্দুর রহিম, নোবিপ্রবি প্রতিনিধি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে নুরনবী নামে একজনকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে নোয়াখালী সদর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

৪ সেপ্টেম্বর (বুধবার) ভুক্তভোগী ঔ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন নোয়াখালী সুধারাম থানায় বিষয়টি জানান। পরবর্তীতে সুধারাম থানা পুলিশ মাইজদী থেকে তাকে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর নিয়ে আসেন। কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঔ আসামীকে ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করেন। ভ্রাম্যমাণ আদালত দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর ১৮০৯/৬০৯ দণ্ডবিধির ধারায় ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন।

২ সেপ্টেম্বর (সোমবার) এই ঘটনা ঘটার পর ভুক্তভোগী ঔ শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, “সময়টা আজ সকাল ৮ঃ৪০, ৯টার বাসে ক্যাম্পাসে যাবো। তুলনামূলক কম শিক্ষার্থী ছিলো তখন। বাসে উঠার সময় হঠাৎ একটা লোক ৭০+ বয়স হবে, সামনে এসে বলছে “মা কিছু টাকা দেন।” ভাংতি টাকা না থাকায় বললাম, এখন নাই মাফ করেন।

লোকটা আমার হাত ধরে রাখছে শক্ত করে। আমি কোনরকম হাতটা ছাড়িয়ে বাসে উঠবো ঠিক তখনি পেছন থেকে খুব বাজেভাবে টাচ করে আমায়, খুব বাজে ভাবে। আমি পেছন ফিরে বললাম সমস্যা কি আপনার? সে তখন খুব বাজে অঙ্গভঙ্গি (লুঙ্গি উপরে উঠিয়ে) দিয়ে খুব বাজে ভাষায় রেপ করার হুমকি দেয়। আমাকে বাস থেকে নামতে দেখে দৌড়ে রাস্তার অপজিটে চলে যায় এবং লাল সবুজ পরিবহন কাউন্টারের ভেতর ঢুকে যায়। আমাকে ছবি তুলতে দেখে লোকটা বাস কাউন্টার থেকে বের হয়ে হসপিটাল রোডের দিকে দৌড় দেয় মুখে হাত দিয়ে। মাথায় কাজ করছিলোনা কি করবো!

যখনি কোন আপুর হ্যারাসমেন্টের ঘটনা শুনতাম, কেন যেন মনে হতো আপুদের ড্রেসআপে সমস্যা ছিলো। কিন্তু নিজের সাথে ঘটার পর আর ড্রেসআপকে দোষ দেয়ার প্রশ্ন আসেনা। আপুরা সাবধানে থাকবেন। আজ আমার সাথে হয়েছে, কাল আপনাদের সাথে হতে পারে। আমরা কখনোই এসব অন্যায়ের সুবিচার পাবোনা। এসব থামবেনা, চলছে, চলবে, চলতেই থাকবে। আল্লাহ সেফ রাখুক সবাইকে”।


Leave a Reply