নির্যাতিত পুরুষের পাশে থাকবে আইন ও পরামর্শ কেন্দ্র, রংপুরে কার্যক্রম শুরু - Nobobarta

আজ বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৪:২২ পূর্বাহ্ন

নির্যাতিত পুরুষের পাশে থাকবে আইন ও পরামর্শ কেন্দ্র, রংপুরে কার্যক্রম শুরু

নির্যাতিত পুরুষের পাশে থাকবে আইন ও পরামর্শ কেন্দ্র, রংপুরে কার্যক্রম শুরু

  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  
    4
    Shares

রংপুর প্রতিনিধি : ঘরে ঘরে পুরুষ নির্যাতন হয়, লজ্জায় কেউ প্রকাশ করেনা। নারী নির্যাতন আইনের অপব্যবহার হচ্ছে দাবি করলেন রংপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রশিদ বাবু। শনিবার রংপুর বিভাগীয় আইন ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন। নারী নির্যাতন আইনের অপব্যবহার বন্ধে সংশোধন দাবি করে এই সাংবাদিক নেতা বলেন, ডিভোর্স ও যৌতুক নিয়ে কিছু নারী ব্যবসা করছে। মিথ্যা মামলা করে পুরুষদের হয়রানি ও নির্যাতন করে নারী আইনের অপব্যবহার করছে।

বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের আয়োজনে রংপুর প্রেসক্লাব অডিটোরিয়ামে আইন ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধনী সভায় তাজা খবর পত্রিকার বার্তা সম্পাদক নজরুল ইসলাম দয়া বলেন, বাংলাদেশে নারী নির্যাতনের আইন আছে, পুরুষ নির্যাতনের আইনও থাকতে হবে। লজ্জা করলেন তো হেরে গেলেন, আসুন সবাই ঐক্যবদ্ধ থাকি। আর নয় পুরুষের নিরব নিথর কান্না। সময় এসেছে কথা বলার। নির্যাতিত পুরুষদের জন্য লড়ছে পুরুষ অধিকার ফাউন্ডেশন। রংপুর বিভাগীয় আইন ও পরামর্শ কেন্দ্র থেকে কার্যক্রম শুরু হলো। সাংবাদিক ও কণ্ঠশিল্পী নজরুল ইসলাম দয়া আরও বলেন, ঘরে বসে থাকলে চুড়ি পড়ে নারীদের নির্যাতন সহ্য করতে হবে। হাতে হাত রেখে সবাই ঐক্যবদ্ধ থাকুন, সময় এসেছে, সময়টাকে কাজে লাগিয়ে সম্ভাবণার পথে আসুন। পুরুষ নির্যাতনের আইনের জন্য সংগ্রাম করুন। পুরুষের নিরব নিথর কান্নার দিন শেষ।

বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ খায়রুল ইসলাম বলেন, পুরুষদের অধিকার আদায়ে সংগ্রাম করছি। নির্যাতিত পুরুষের পাশে থাকবে আমাদের আইনজীবী। রংপুর থেকে আমাদের আইন ও পরামর্শ কেন্দ্রের কার্যক্রম শুরু হলো। সবাই উৎসাহ দিচ্ছেন, আমাদের মনোবল আজ আরও বেড়ে গেলো। সরকার আমাদের সংগঠনের বৈধতা দিয়েছেন। দেশের প্রতিটি বিভাগ-জেলা পর্যায়ে নির্যাতিত পুরুষদের জন্য পর্যায়ক্রমে আইন ও পরামর্শ কেন্দ্র করা হবে। পুরুষ অধিকার ফাউন্ডেশনের মহাসচিব ফারুক সাজেদ শুভ’র সভাপতিত্বে আইন ও পরামর্শ কেন্দ্রের উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইন্ডিয়ান পুরুষ অধিকার প্রতিনিধি অভিজিত ঘোষাল। তিনি পুরুষ অধিকার বিষয়ক বিভিন্ন দিকনির্দেশনা তুলে ধরে বক্তব্য রাখেন।

এসময় স্থানীয় সাংবাদিক আব্দুর রহমান মিন্টু, আইন ও পরামর্শ কেন্দ্রের এডভোকেট শওকত আলী, এডভোকেট রোকসানা বেগম শিরিন, পুরুষ অধিকার সংগঠনের রংপুর মহানগরের আল হারুন বাপ্পি, সোহেল সারোয়ার, ঢাকা মহানগরের মাজেদ ইবনে আজাদ, রাশেদুল ইসলাম সহ অনেকেই বক্তব্য রাখেন। সভাশেষে রংপুর প্রেসক্লাব কমপ্লেক্সের কেটে উদ্বোধন করেন রংপুর প্রেসক্লাব সভাপতি আব্দুর রশিদ বাবু।

লাইক দিন এবং শেয়ার করুন


Leave a Reply