‘নিঃসন্দেহে মেসি বিশ্বসেরা ফুটবলার’ - Nobobarta

আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১২:০৩ অপরাহ্ন

‘নিঃসন্দেহে মেসি বিশ্বসেরা ফুটবলার’

‘নিঃসন্দেহে মেসি বিশ্বসেরা ফুটবলার’

Messi-Nobobarta

সংবাদমাধ্যমে গুঞ্জন, ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন লিওনেল মেসি। সোমবার প্যারিসে ঘোষণা করা হবে ব্যক্তিগত পর্যায়ে ফুটবলের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার। এর আগে বার্সেলোনার সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে প্রশংসায় ভাসালেন ক্লাবটির সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তার মতে, মেসি নিঃসন্দেহে বিশ্বসেরা ফুটবলার।

গত মৌসুমটা দারুণ কাটিয়েছিলেন মেসি। বার্সেলোনাকে লা লিগা শিরোপা ধরে রাখতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। চলতি মৌসুমের শুরুটাও অসাধারণ হয়েছে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের। যদিও চোটের কারণে শুরুর দিকে বেশ কয়েকটা ম্যাচে মাঠের বাইরে থাকতে হয় ৩৩ বছর বয়সী এই ফুটবলারকে। এবারের লা লিগায় এখন পর্যন্ত আট ম্যাচ আটটি গোল করেছেন মেসি। চ্যাম্পিয়নস লিগে করেছেন দুই গোল।

এবারের ব্যালন ডি’অরে মেসির মূল লড়াইটা হবে লিভারপুলের সেন্টার-ব্যাক ভার্জিল ফন ডাইকের সঙ্গে। গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এই ডাচ ফুটবলার। লড়াইয়ে আছেন ব্যক্তিগত পর্যায়ে মেসির দীর্ঘ দিনের প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোও। আক্রমণভাগের এই খেলোয়াড় গত মৌসুমে জুভেন্টাসকে সেরি আ জেতানোর পাশাপাশি নেদারল্যান্ডসকে হাঁরিয়ে পর্তুগালকে উয়েফা ন্যাশন্স লিগ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। মেসিকে প্রায়ই তার স্বদেশি কিংবদন্তি ডিয়েগো মারাদোনা, ব্রাজিলের পেলে ও রোনালডোর মতো তারকাদের সঙ্গে তুলনা করা হয়ে থাকে। তাদের মাঝে মেসিকে এগিয়ে রাখছেন ১২০ বছর পূর্তি করা বার্সেলোনা ক্লাবের সভাপতি বার্তেমেউ।

“কোনো সন্দেহ নেই, মেসি ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড়। বিশ্ব ফুটবলে সে বড় একটা ছাপ রেখেছে।” “বিশ্বে এমন কোনো ক্লাব নেই যাদের বার্সেলোনার মতো এত সাফল্য আছে; ছয়বার গোল্ডেন বুট বা পাঁচবার ব্যালন ডি’অর জেতা একজন খেলোয়াড় আছে।” “সে ভিন্ন ধাঁচের একজন খেলোয়াড়। সে ম্যাচের গতি-প্রকৃতি পরিবর্তন করে দিতে পারে, অসাধারণ সব মুহূর্ত সৃষ্টি করতে পারে। আমাদেরকে অন্য যেকোনো সময়ের চেয়ে আরও বেশি বৈশ্বিক হয়ে উঠতে সে আমাদের সহায়তা করেছে। সে অসাধারণ একটা যুগ সৃষ্টি করেছে।”


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com