দুমকিতে অসহায় মানুষের আশার বাতিঘর, কর্মচঞ্চল ইউএনও রায়হান আহমেদ - Nobobarta

আজ বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৩:১৮ পূর্বাহ্ন

দুমকিতে অসহায় মানুষের আশার বাতিঘর, কর্মচঞ্চল ইউএনও রায়হান আহমেদ

দুমকিতে অসহায় মানুষের আশার বাতিঘর, কর্মচঞ্চল ইউএনও রায়হান আহমেদ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •  

সাইফুল ইসলাম, দুমকি (পটুয়াখালী): একজন মানুষ শুধুমাত্র তার কর্মকান্ডের র্দশন দিয়েও একটি জাতির উন্নতি করতে পারেন। তার প্রমান পটুয়াখালীর দুমকি উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার রায়হান আহমেদ। তিনি সততাকে জয় করার শপথে অবিরাম ছুটে চলেন উপজেলার সবকটি প্রতিষ্ঠানে, প্রায় ৬ মাসের মধ্যেই কর্মচঞ্চল মানুষটি স্থানীয়দের কাছে সৎ, নির্লোভী,সহসী ও সুদক্ষ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পরিচিতি লাভ করেছেন।

দুমকি উপজেলার ইউএনও হিসাবে যোগদানের পর থেকেই পাল্টে যেতে থাকে উপজেলার চিত্র, শত প্রতিবন্ধকতা থাকা সত্যেও ন্যায় বিচারের আশা নিয়ে তার কাছে গিয়ে নিরুপায় হয়ে ফিরেননি কোন অভিযোগকারী। পারিবারিক,সামাজিক থেকে শুরু করে মানুষের বিভিন্ন অভিযোগের তিনি সততার সঙ্গে সমাধান করে চলছেন। অত্র উপজেলায় তার চাকুরী জীবনে বিভিন্ন উপকারের কর্মকান্ডের মধ্যে দিয়ে তিনি সুনাম কুড়িয়ে নিয়েছেন।

উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তারা জানান, বর্তমানে অবস্থানরত উপজেলা নির্বাহী অফিসার যোগদানের পর থেকে উপজেলা চেয়ারম্যানের সহযোগীতায় চলছে এ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ। বিগত বছরগুলোতে উপজেলায় এ ধরনের পরিবেশ না থাকলেও বর্তমানে লেগেছে উন্নয়নের ছোঁয়া। যিনি নিজে সকল প্রতিকূল সমস্যার ভিরেও যেমন স্বপ্ন দেখেন, তেমনি অন্যকেও স্বপ্ন দেখাতে জানেন। যার সুদক্ষ প্রশাসনিক নেতৃত্বে ও কর্মকান্ডে এগিয়ে যাচ্ছে দুমকি উপজেলার আপন ঐতিহ্য। তিনি উপজেলা থেকে মাদক নির্মূল করতে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করছেন। মানসম্মত শিক্ষা বাস্তবায়নের লক্ষে কাজ করে চলছেন। স্বাস্থ্য সেবাপ্রাপ্তি নিশ্চিতকরন,বাল্য বিবাহ,ইভটিজিং,মাদক প্রতিরোধ,প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা,দুর্নীতি মুক্ত অফিস প্রতিষ্ঠা,ভোক্তা অধিকার নিশ্চিত করন সহ বিভিন্ন ইতিবাচক কর্মকান্ডে কঠোর ও উদ্যোগী ভূমিকা পালন করায় জনগনের মাঝে ব্যাপক সুনাম অর্জন করেন। স্থানীয়দের ভাষ্যমতে, সততার অনুপম দৃষ্টান্ত নির্বাহী অফিসার রায়হান আহমেদ । অপরাধ ও দুর্বৃত্তদের আতংক। কর্মচঞ্চল এই মানুষটির বিশ্বাস, সততাই মানুষকে এগিয়ে নেয়। তাই একজন সরকারি কর্মকর্তা চাকরিজীবি হিসেবে বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নের লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার রায়হান আহমেদ।

জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার রায়হান আহমেদ ১৯৮৬ সালে ঢাকা জেলার সাভার উপজেলাধীন কাতলাপুর গ্রামে শিক্ষক পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা মৃত্যু জয়নাল আবেদীন এবং মাতা মনোয়ারা বেগম। পিতার ৩ সন্তানের মধ্যে তিনি একমাত্র ছেলে। বাকী দুই বোন সু-প্রতিষ্ঠিত পরিবারের পুত্রবধূ। পারিবারিক জীবনে তিনি আরিয়া আহমেদ রেহান নামের এক সন্তানের জনক। এবং তার স্ত্রী একজন গৃহনী।

লাইক দিন এবং শেয়ার করুন


Leave a Reply