দীঘল কালো চুল পাওয়ার দাওয়াই – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০১:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
দীঘল কালো চুল পাওয়ার দাওয়াই

দীঘল কালো চুল পাওয়ার দাওয়াই

কালো, ঝলমলে ও ঘন চুল পেতে সবাই চায়। কিন্তু আবহাওয়া, ভিটামিনের ঘাটতি ও অন্যান্য কারণে অনেক চুল পড়ে। তবে চুল যদি ঘন হয়, তাহলে চুল পড়লেও পাতলা হওয়ার ভয় থাকে না। তাই চুল ঘন করার দাওয়াই সম্পর্কে জানা জরুরি।

রূপচর্চা বিষয়ক ওয়েবসাইট স্টাইলক্রেজের এক প্রতিবেদনে ঘন চুল পাওয়ার উপায় সম্পর্কে বলা হয়েছে। জানুন ঘরোয়া উপায়ে চুল ঘন করার উপায় সম্পর্কে:

১. ডিম, লেবু ও নারকেল তেল চুলের জন্য উপকারি। একটি ডিম ফেটিয়ে ২ চা চামচ নারকেল তেল ও অর্ধেক লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ৪০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

২. চুলের যত্নে আমলকীর গুণের শেষ নেই। চুল ঘন করার জন্য আমলকী থেঁতো করে নারকেল তেলে ভিজিয়ে রাখুন। দুইদিন মিশ্রণটি কড়া রোদে রেখে, ছেঁকে নিন। তারপর চুলের গোড়ায় তেল ম্যাসাজ করুন। ভেষজ শ্যাম্পু দিয়ে ১ ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন।

৩. ঘন চুল পেতে ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। ক্যাস্টর অয়েলের সঙ্গে সমপরিমাণ অলিভ অয়েল ও ২টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। সারারাত রেখে পরদিন শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৪. পেঁয়াজের রস সরাসরি লাগান চুলের গোড়ায়। ঝাঁঝালো গন্ধ দূর করতে পছন্দের এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। ১ ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

৫. মেথি পর্যাপ্ত পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন বেটে একটি ডিম ও ১ চা চামচ নারকেল তেল মিশিয়ে চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন।


Leave a Reply