থাইল্যান্ডে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ১৫ – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০১:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
থাইল্যান্ডে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ১৫

থাইল্যান্ডে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ১৫

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলের ইয়ালা প্রদেশের একটি নিরাপত্তা চৌকিতে বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহীদের হামলায় অন্তত ১৫ জন স্বেচ্ছাসেবক কর্মকর্তা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৪ জন। থাই পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর আল-জাজিরা, রয়টার্স।

ইয়ালা প্রদেশের এক পুলিশ সুপারিনটেনডেন্ট জানান, মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাত হামলাকারীরা ভারী অস্ত্র দিয়ে হামলা চালায়। দক্ষিণাঞ্চলের সেনা মুখপাত্র প্রামোট প্রোম জানিয়েছেন, সন্দেহভাজন মুসলিম বিদ্রোহীরা ওই হামলা চালিয়েছে। এছাড়া তিনি জানান, হামালায় সেনা ঘটনাস্থলেই ১২ জনের মৃত্যু হয়। পরবর্তীতে হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

দেশটির কর্তৃপক্ষ এই হামলাকে এই বছরের সবচেয়ে বড় বন্দুক হামলা বলে উল্লেখ করেছেন। থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে গত কয়েক বছর ধরে প্রায়ই এমন হামলার ঘটনা ঘটছে। বিদ্রোহীদের ভাষ্য, তারা ওই অঞ্চলকে স্বাধীন করতে লড়াই করছে।


Leave a Reply