তথ্য গোপনের অভিযোগ, একইসাথে দুই বিশ্ববিদ্যালয়ে কর্মরতের আশঙ্কা – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ১২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
১০ ডিসেম্বর উপাচার্যের দুর্নীতির ক্ষতিয়ান প্রকাশ করবে আন্দোলনকারীরা মার্শাল আর্ট ‘বিচ্ছু’ নিয়ে আসছেন সাঞ্জু জন আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার
তথ্য গোপনের অভিযোগ, একইসাথে দুই বিশ্ববিদ্যালয়ে কর্মরতের আশঙ্কা

তথ্য গোপনের অভিযোগ, একইসাথে দুই বিশ্ববিদ্যালয়ে কর্মরতের আশঙ্কা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এককর্মকর্তার বিরুদ্ধে তথ্য গোপনের মাধ্যমে চাকরি লাভের অভিযোগ পাওয়া গেছে । ৬.৪.২০১০ তারিখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক (অডিট) শূণ্যপদে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

যেখানে সহকারী পরিচালক (অডিট) আবেদনের একাধিক শর্ত প্রযোয্য ছিল। তারমধ্যে বিশ্ববিদ্যালয়/সরকারী/আধাসরকারী/স্বায়ত্তশাসিত বা খ্যাতনামা প্রতিষ্ঠানে হিসাবরক্ষণ কর্মকর্তা/ সেকশন অফিসার (হিসাব)/ হিসাব বিভাগের অর্থ ও হিসাব/ নিরীক্ষা ও বাজেট সংক্রান্ত কাজে কর্মকর্তা হিসেবে কমপক্ষে তিন বছরে অভিজ্ঞতাসহ কর্মকর্তা হিসেবে মোট পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সহকারী পরিচালক (অডিট) পদে আবেদন করেন রাধেশ্যাম যেখানে তিনি অসডার নামক প্রতিষ্ঠানে এ্যাকাউন্টস অফিসার পদে০১.০৬.১৯৯৯ থেকে ০১.০৭.২০০৩ পর্যন্ত এবং একই প্রতিষ্ঠানে ম্যানেজার এ্যাকাউন্টস এন্ড এডমিন পদে ০২.০৭.২০০৩ হতে ৩০.১১.২০০৬ পর্যন্ত এবংপ্রান্তিক নামক প্রতিষ্ঠানে সমন্বয়কারী পদে ০১.১২.২০০৬ হতে ১৭.০৩.২০১১ পর্যন্ত চাকরীর অভিজ্ঞতা সনদ দাখিল করেন।

রাধেশ্যাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে (অস্থায়ী) সিনিয়র সহকারী পদে ১৮.০৯.২০১০ তারিখে যোগদান করেন এবং তিনি (রাধেশ্যাম) ১৮.০৩.২০১১ তারিখে উক্ত পদ থেকে ইস্তফা গ্রহণ করেন। রাধেশ্যাম প্রান্তিক নামক প্রতিষ্ঠানে সমন্বয়কারী পদে ০১.১২.২০০৬ হতে ১৭.০৩.২০১১তারিখ পর্যন্ত চাকরি করেন ঠিক একই সময়ে তিনি (রাধেশ্যাম) ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে (অস্থায়ী) সিনিয়র সহকারী পদে ১৮.০৯.২০১০ হতে ১৮.০৩.২০১১তারিখ পর্যন্ত কর্মরত ছিলেন। এক ব্যাক্তি ঠিক একই সময়ে ভিন্ন প্রতিষ্ঠানে কিভাবে দুই পদে কর্মরত থাকেন এনিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে কানাকানি চলছে।

নাম প্রকাশে অনইচ্ছুক বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মকর্তা বলেন, রাধেশ্যাম তথ্য গোপন করেছেন যা বিশ্ববিদ্যালয় আইন পরিপন্থি। এ বিষয়ে জানতে চাইলে রাধেশ্যাম ফোনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো: হুমায়ুন কবীর বলেন, কাগজপত্র না দেখে আমি কিছু বলতে পারব না।
উল্লেখ্য, রাধেশ্যাম সহকারী পরিচালক (অডিট) পদে যোগদান করে বর্তমানে পদোন্নতি পেয়ে উপ-পরিচালক (অডিট) পদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন।


Leave a Reply