ডাকসু ভিপিকে অবাঞ্ছিত ঘোষণা – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৪:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
ডাকসু ভিপিকে অবাঞ্ছিত ঘোষণা

ডাকসু ভিপিকে অবাঞ্ছিত ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ছাত্রলীগ। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা সচলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক সমাবেশে এ ঘোষণা দেয় ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ৩ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়ে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসু ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার সমর্থন ও উস্কানি দিয়েছেন বলে অভিযোগ আনেন ছাত্রলীগ নেতারা।

ছাত্রলীগ নেতারা অভিযোগ করেন, আখতার হোসেন ডাকসুর টাকা খরচ করে তালা কিনেছেন এবং নুর তাতে সমর্থন দিয়েছেন। আর এজন্য নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা। এদিকে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মল চত্বরে এ ঘটনা ঘটে। আখতার সাংবাদিকদের বলেন, ‘সাধারণ শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে ‘লাগাও তালা, বাঁচাও ঢাবি’ কর্মসূচি পালন করে আসছেন। আজ ছাত্রলীগ সমাবেশ করে যখন প্রশাসনিক ভবনে যায়, সেখানে সাধারণ শিক্ষার্থীদের একটা অংশ ছিল। আমরা তাদেরকে দেখার জন্য সেখানে যাই।

সেখানে ছাত্রলীগের রাব্বানী ভাই, শোভন ও সাদ্দাম ভাই ছিলেন। তারা স্মারকলিপি দেয়ার জন্য ভেতরে যায়। তখন আমরা পাশে দাঁড়িয়ে ছিলাম। সেখান চলে আসার সময় জহুরুল হক হলের সহ-সম্পাদক রাব্বি আমাকে মারধর করে। এভাবে তারা আমার ওপর উপর্যুপরি হামলা করতে থাকে। তিনি অভিযোগ করে বলেন, কেন তারা আমাদের মারবে। আমি ডাকসুর সমাজসেবা সম্পাদক, সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কথা বলার জন্য আমার ওপর হামলা করার অথরিটি তাদের কে দিলো। আমি অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।’এসময় হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন।


Leave a Reply