জ‌বিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা – Nobobarta

আজ শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০৪:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
জ‌বিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা

জ‌বিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতীয়তাবাদী ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে অন্তত দু’জন ছাত্রদল কর্মী আহত হয়েছেন। বৃহস্প‌তিবার (৩ অ‌ক্টোবর) সকাল ১০ টায় জবি ক্যাম্পাসের মূল ফটকে এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ক্যাম্পাসের কলা অনুষদ থেকে মিছিল বের করে জবি শাখা ছাত্রদল। মিছিলটি ক্যাম্পাসের মূল ফটকে পৌঁছালে ধাওয়া করে জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা ঢিল ছুড়তে থাকে।

উপস্থিত সাধারণ শিক্ষার্থীরা জানায়, ছাত্রলীগের ধাওয়ায় ছাত্রদল কর্মীরা এলোপাথাড়ি ছুটতে শুরু করে। এসময় ছাত্রদলের একজন সেখানে পড়ে যায়। তাকে ছাত্রলীগের কর্মীরা আটক করে এবং মারধর করে। পরে আটক ছাত্রদল কর্মীকে প্রক্টর অফিসে নিয়ে যায় ছাত্রলীগ নেতাকর্মীরা। প্রক্টর অফিস থেকে ওই ছাত্রদল কর্মীর নাম ঠিকানা জানতে চাইলে নিজের পরিচয়ে বলেন- তার নাম আব্দুর রশিদ, বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৩য় ব্যাচের (২০০৭-২০০৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী বলে দাবি করেন। আব্দুর রশিদের বাড়ি নওগাঁ জেলায়।

তবে ছাত্রলীগের কর্মীদের দাবি, আব্দুর রশিদ বহিরাগত, বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়। তার কাছে বিশ্ববিদ্যালয়ের কোনও পরিচয়পত্র পাওয়া যায়নি। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য এসেছে। ঘটনার পর জবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক বলেন, ‘ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে আমরা শান্তিপূর্ণ মিছিল শুরু করি। হঠাৎ পেছন থেকে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন।’ তিনি এ হামলার তীব্র প্রতিবাদ জানান। একইসঙ্গে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ বিষয়ে সহকারী প্রক্টর কাজী নূর হোসেন বলেন, ‘প্রাথমিক জিজ্ঞেসাবাদ শেষে ছাত্রদল নেতাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে পুলিশ। এছাড়া এখন যেহতু তার সঙ্গে আমাদের বিশ্ববিদ্যালয়ের কোনও সম্পর্ক নেই, সেহেতু বিশ্ববিদ্যালয় হতে কী ধরনের প্রসাশনিক ব্যবস্থা গ্রহণ করা হবে তা প্রক্টরিয়াল বডি আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।’ এ ঘটনায় ক্যাম্পাসে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।


Leave a Reply