জার্মানিকে হারিয়ে ব্রাজিলের সোনা জয় – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৫:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
জার্মানিকে হারিয়ে ব্রাজিলের সোনা জয়

জার্মানিকে হারিয়ে ব্রাজিলের সোনা জয়

জার্মানিকে হারিয়ে রিও অলিম্পিক ফুটবলে সোনা জিতেছে ব্রাজিল। এই প্রথম ‘দ্য গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ খ্যাত অলিম্পিক ফুটবল ইভেন্টে সোনার পদক পেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নির্ধারিত ও যোগ করা সময়ে ম্যাচ ১-১ গোলে ড্র থাকায় শেষ পর্যন্ত টাইব্রেকারে ৫-৪ গোলে জেতে ব্রাজিল। জার্মানির স্বপ্ন তছনছ হয় ব্রাজিল ফুটবল দলের ক্যাপ্টেন, বিশ্বজুড়ে নন্দিত ফুটবলার নেইমার দ্য জুনিয়রের গোলে। আর এর মধ্য দিয়ে বহু দিনের প্রতীক্ষিত অলিম্পিক সোনা নিশ্চিত হয় সেলেসাওদের।

বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত আড়াইটায় শুরু হয় ম্যাচ। ২৭ মিনিটে অসাধারণ এক ফ্রি-কিকে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। চলতি আসরে এটি তার চতুর্থ গোল। দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে জার্মানিকে ১-১ গোলে সমতায় ফেরান মাক্সিমিলিয়ান মায়ার। এরপর নির্ধারিত সময়ে আর কোনো গোল হয়নি। তাই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়েও আর গোল করতে পারেনি কোনো দল।

অবশেষে গোল্ড মেডেল জয়ের লড়াই গড়ায় টাইব্রেকারে। উভয় দলের খেলোয়াড়রা গোলরক্ষককে পরাস্ত করে নিজ নিজ পক্ষের প্রথম চারটি শট জালে জড়ান। জার্মানির পাঁচ নম্বর শটটি ঠেকিয়ে দেন ব্রাজিলের গোলরক্ষক। এরপর ব্রাজিলের হয়ে পাঁচ নম্বর শট নিতে আসেন নেইমার। তার শট সোজা জালে জড়ায়। হলুদের উল্লাসে ফেটে পড়ে মারাকানা স্টেডিয়ামের গ্যালারি। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরে গোল্ড মেডেল জিতে ব্রাজিল আবার জানিয়ে দিল, ফুটবলে তারাই রাজা!


Leave a Reply