জাবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় জবিসাসের নিন্দা – Nobobarta

আজ শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
আজ উদয় সমাজ কল্যান সংস্থা সিলেটের ১২তম ওয়াজ মাহফিল দলীয় কার্যালয় সম্প্রসারণের লক্ষে আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির প্লট উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে হস্তান্তর যবিপ্রবিতে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের নতুন কমিটি গঠন আটোয়ারীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত জবি রোভার দলের হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্বোধন মারুফ-তানহার ‘দখল’ লক্ষ্মীপুরে রামগতি পৌরসভায় ৮ কোটি টাকার টেন্ডার জালিয়াতি চেষ্টার অভিযোগ নলছিটিতে যুবকের গলাকাটা লাশ উদ্ধার সভাপতি সরফরাজ, সম্পাদক লিটন রাজাপুরে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত সহকারী পরিচালক সমিতির নির্বাচন আগামীকাল!!
জাবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় জবিসাসের নিন্দা

জাবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় জবিসাসের নিন্দা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন চলাকালীন সংবাদ সংগ্রহের সময় দায়িত্বরত সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জবিসাস)। মঙ্গলবার সংগঠনের দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান যোবায়ের সাক্ষরিত এক যৌথ বিবৃতিতে সভাপতি হুমায়ুন কবির হুমু ও সাধারণ সম্পাদক লতিফুল ইসলাম এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দোষীদের বিচারের দাবি জানান।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের অপসারণের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিল। মঙ্গলবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীরা অবস্থান করলে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা এতে হামলা চালায়। এসময় সংবাদ সংগ্রহকালে হামলার শিকার হন প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাইদুল মিঠুন, বার্তা২৪.কমের প্রতিনিধি রুদ্র আজাদ, বাংলালাইভ২৪.কমের প্রতিনিধি আরিফুজ্জামান উজ্জ্বল, বার্তাবাজারের প্রতিনিধি ইমরান হোসাইন হিমু।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন এবং হুমকি এদেশে নতুন কিছু নয়। পেশাদারিত্ব এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সংবাদ সংগ্রহ করতে গেলেই বরাবরের মতোই স্বার্থান্বেষী মহলের রোষানলে পড়তে হচ্ছে সাংবাদিকদের। সরকার দলীয় ছাত্রসংগঠন কর্তৃক হামলার শিকার হতে হয়। পূর্বেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য কর্তৃক প্রকাশ্যে সাংবাদিকদের হুমকি দেয়ার ঘটনাও ঘটেছে। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই অবিলম্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত অবস্থায় সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে আর কেউ এ ধরনের জঘন্য কাজ করতে সাহস না করে।


Leave a Reply