জাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদলের তিন দফা – Nobobarta

আজ বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০১:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কাউখালীতে ৪০ যাত্রীসহ খেয়া ট্রলার ডুবি, পিএসসি পরীক্ষার্থী নিখোঁজ পাকিস্তান থেকে এলো ৮২ টন পেঁয়াজ রহমতপুর ইউনিয়নে ওয়ার্ড আ’লীগের সম্মেলন, সভাপতি সুলতান, সম্পাদক স্বপন তারেক রহমানের জন্মদিনে জাবি ছাত্রদলের দোয়া ও মিলাদ আগৈলঝাড়ায় পেঁয়াজ, চাউল ও লবণ নিয়ে গুজব, ইউএনও বিপুল চন্দ্র দাসের অভিযান অব্যাহত কাউখালীতে নৌকা ডুবিতে নিখোঁজ পিইসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার কবি সুফিয়া কামালের নামানুসারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ইতিহাসবিদ সিরাজ উদ্দীনের জাবির হল খুলে দেওয়াসহ ৭দফা দাবি শিক্ষার্থীদের নাব্যতা ফিরিয়ে আনতে শুরু হল বুড়ি তিস্তা খনন নলছিটিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণের অভিযোগ
জাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদলের তিন দফা

জাবিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদলের তিন দফা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী ও কর্তব্যরত সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে তিন দফা দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। বুধবার (০৬ নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে তারা এ দাবি জানায়।

ছাত্রদলের পক্ষ থেকে পেশ করা তিন দফা দাবি হচ্ছে, দুর্নীতিবাজ ও দালাল ভিসির (অধ্যাপক ফারজানা ইসলাম) পদত্যাগ, সন্ত্রাসীদের বিচারের আওতায় আনা এবং জাবিতে সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা। সমাবেশে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ছাত্রলীগ প্রতিটি ক্যাম্পাসের যৌক্তিক আন্দোলনে হামলা চালিয়ে দেশের ছাত্ররাজনীতিকে বারবার কলংকিত করছে। হামলা চালালেও তাদের বিচার হয় না। প্রশাসনের দলবাজরা ছাত্রলীগের অন্যায় কর্মকান্ডের বিচার করেন না। এই কারণে বারবার সীমা লঙ্ঘন করছে ছাত্রলীগ।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাবি শাখা সভাপতি আল মেহেদি তালুকদার, সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম, সদ্য সাবেক স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, কেন্দ্রীয় সাবেক সহসম্পাদক আশরাফ ফকির লিংকনসহ দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


Leave a Reply