জাপার ভাঙন রক্ষা: অবশেষে রওশন-কাদেরের ‘সমঝোতা’ - Nobobarta

আজ রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০১:২০ পূর্বাহ্ন

জাপার ভাঙন রক্ষা: অবশেষে রওশন-কাদেরের ‘সমঝোতা’

জাপার ভাঙন রক্ষা: অবশেষে রওশন-কাদেরের ‘সমঝোতা’

জাতীয় পার্টির (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদকে একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়া দলটি চেয়ারম্যান জিএম কাদেরকে উপনেতা করা হয়েছে। সোমবার (৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় সংসদের সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা রওশন এরশাদকে (ময়মনসিংহ-৪) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি (২) (১) (ট) অনুযায়ী বিরোধী দলের নেতা এবং এক উপনেতা (পারিতোষিক ও বিশেষাধিকার) অধ্যাদেশ, ১৯৭৯ মোতাবেক লালমনিরহাট-৩ থেকে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে উপনেতা হিসেবে স্পিকার স্বীকৃতি দিয়েছেন।

এর আগে নাটকীয় ভাবে এক রাতে সমঝোতা হলে রবিবার (৮ সেপ্টেম্বর) রাতে প্রতিনিধি দলটি সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে গিয়ে একটি চিটি দেন। এতে সংসদের বিরোধী দলীয় নেতা হিসেবে রওশন এরশাদ এবং সংসদ উপনেতা হিসেবে জিএম কাদেরের নাম দেয়া হয়। দলের চেয়ারম্যান, বিরোধীয় দলীয় নেতা, রংপুর-৩ আসন নিয়ে দুই দিন ধরে তীব্র দ্বন্দ্ব চলছিল রওশন এরশাদ ও জিএম কাদেরের মধ্যে । পাল্টাপাল্টি বিরোধী দলীয় নেতার চিঠি, চেয়ারম্যান, মনোয়ন বোর্ড ঘোষণায় চূড়ান্ত ভাঙনের মুখে ছিল সাবেক স্বৈরাশাসক হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টি। কিন্তু হঠাৎ শনিবার (৭ সেপ্টেম্বর) মধ্যরাতে প্রায় ২ ঘণ্টার বৈঠকে সব আপাতত সমাধান হয়।


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family DMCA.com Protection Status
Design & Developed BY Nobobarta.com