চা বেচেই বিশ্বভ্রমণ! – Nobobarta

আজ রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
গোপালগঞ্জের মুকসুদপুর থেকে লাশ উদ্ধার সরকারি কর্মচারীদের জন্য নতুন নিয়ম জারি ভালুকায় বন বিভাগের জমি হতে কাটা শতাধিক কাঠ জব্দ রংপুরে দুুই সন্তানসহ অন্ত:সত্বা স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার ইন্টারনেট থেকে মিথিলা ও ফাহমির ছবি সরাতে হাইকোর্টের নির্দেশ হলে দর্শক ফেরাতে সিনেমাকে ডিজিটালাইজড করতে হবে : প্রধানমন্ত্রী ভালুকা পাক হানাদার মুক্ত করতে স্বজন হারিয়েছি : এমপি কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু কোটালিপাড়ায় ৫০০ প্রতিবন্ধীর মাঝে কম্বল বিতরণ হয়রানী ও অফিস স্থানান্তর না করার দাবীতে লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুৎ গ্রাহদের মানববন্ধন রুম্পা হত্যা মামলায় রিমান্ডে ‘বয়ফ্রেন্ড’ সৈকত
চা বেচেই বিশ্বভ্রমণ!

চা বেচেই বিশ্বভ্রমণ!

বিজয়ন ও মোহনা
বিজয়ন ও মোহনা

৪৫ বছরের দাম্পত্য জীবনে তারা ভ্রমণ করেছেন সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, ডেনমার্ক, গ্রিনল্যান্ড, নরওয়ে ইত্যাদি দেশ। তাদের পেশা আক্ষরিক অর্থেই চা ও কফি বিক্রি। তামিলনাডুর কোটি শহরে ‘শ্রী বালাজি কফি হাউস’ নামে এক ছোট্ট দোকান চালান তারা।

আর এ চায়ের দোকানের আয় থেকেই তারা এর মধ্যে ঘুরে ফেলেছেন ২৩টি দেশ। এ দম্পতিকেই সেলাম জানালেন মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা।

বিজয়ন ও মোহনা। এ দম্পতির বয়স প্রায় ৭০-এর কাছাকাছি। সারাদিন চা-কফি ও টুকিটাকি স্ন্যাক্স বিক্রি করে যা আয় হয়, তার থেকে ৩০০ টাকা তুলে রাখেন। আর সেই পুঁজিকে কাজে লাগিয়েই তারা বেরিয়ে পড়েন দেশ দেখতে। না কোনও বিলাসবহুল ভ্রমণ নয়, রীতিমতো কষ্ট করেই ভ্রমণ করেন তারা। দেশ ভ্রমণের জন্য তারা ব্যাঙ্ক থেকে লোন নেন। ফিরে এসে তা শোধও করে দেন তিন বছরের মধ্যে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, আনন্দ মাহিন্দ্রা তার টুইটার হ্যান্ডলে এই দম্পতিকে নিয়ে তোলা একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওটি প্রখ্যাত ট্রাভেল ব্লগার ড্রিউ বিনস্কির তোলা। ভিডিওটি রিটুইট করে আনন্দ লিখেছেন— ‘ফোর্বস-এর ধনী ব্যক্তিদের তালিকায় এদের পাওয়া যাবে না। কিন্তু আমার দৃষ্টিতে, এরা দেশের ধনীতম দম্পতি। এদের সম্পদ, জীবনের প্রতি এদের দৃষ্টিভঙ্গি। এর পরে যখন আমি তাদের শহরে যাব, অবশ্যই তাদের দোকানে গিয়ে চা খাব, তাদের সংগ্রহ দেখব।’


Leave a Reply



Nobobarta © 2020। about Contact PolicyAdvertisingOur Family
Design & Developed BY Nobobarta.com